Tuesday, July 5

গুরুত্বপুর্ণ তথ্য দিয়েছেন শাওন

গুরুত্বপুর্ণ তথ্য দিয়েছেন শাওন

কানাইঘাট নিউজ ডেস্ক: রাজধানীর গুলশানে হামলার পর কমান্ডো অভিযানে আটক সন্দেহভাজন যে তিনজনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে, তাদের মধ্যে একজন শাওন।  

রেস্টুরেন্টে হামলার ঘটনায় গুলিবিদ্ধ হয়ে গ্রেফতার হওয়া সন্দেহভাজন শাওন জিজ্ঞাসাবাদে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট গোয়েন্দাদের গুরুত্বপুর্ণ তথ্য দিয়েছে বলে সূত্রে জানা গেছে।

হামলা পরবর্তী সময় থেকে পরদিন সকালে যৌথবাহিনীর অভিযানের আগে পর্যন্ত ভেতরে থাকা জঙ্গী এবং জিম্মি থাকা না থাকা অন্যদের ভূমিকাও গোয়েন্দাদের জানিয়েছে শাওন।

জিজ্ঞাসাবাদের সময় অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। কাউন্টার টেরোরিজম ইউনিটের এক কর্মকর্তা তাকে হাসপাতালে ভর্তি করেন।  সেখানে তাকে কড়া পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে।

গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় সরাসরি অংশ নিয়েছে এমন সন্দেহে ওই রেষ্টুরেন্টের ভেতর থেকে শাওনকে গ্রেফতার করা হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে একটি গণমাধ্যমকে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের এক গোয়েন্দা।

গোয়েন্দা সূত্রের দাবি, ওই ঘটনায় যাদের জঙ্গি সন্দেহ করা হয় তাদের ব্যাপারেও গুরুত্বপুর্ণ তথ্য দিয়েছে শাওন।

জঙ্গি হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক হাসনাত করিমকেও আটক রাখা হয়েছে।  রেস্টুরেন্টের ভেতরে তিনি সপরিবারে থাকলেও বিভিন্ন স্থিরচিত্র ও ভিডিওচিত্রে তার সন্দেহজনক গতিবিধি দেখা গেছে বলে গোয়েন্দারা জানিয়েছেন।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে গভীর রাতে তাকে নিয়েই তার গুলশানের বাসায় তল্লাশি চালায় পুলিশ।  সেখান থেকে গোয়েন্দারা হাসনাত করিমের ব্যক্তিগত ল্যাপটপটি জব্দ করে। তবে ল্যাপটপে কোনো তথ্য পাওয়া গেছে কি-না তদন্তকারীরা তা জানাতে চাননি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়