Monday, June 13

নাইটক্লাবে হামলার ঘটনায় ওবামার পদত্যাগ চান ট্রাম্প

নাইটক্লাবে হামলার ঘটনায় ওবামার পদত্যাগ চান ট্রাম্প
কানাইঘাট নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে সমকামীদের একটি নাইটক্লাবে বন্দুকধারীর গুলিতে ৫০ জন নিহতের ঘটনায় প্রেসিডেন্ট ওবামাকে পদত্যাগের আহ্বান জানালেন ডোনাল্ড ট্রাম্প।

এ সময় ডেমোক্রাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটকেও প্রেসিডেন্সির দৌড় থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানান রিপাবলিকান এই প্রেসিডেন্ট প্রার্থী।

ডোনাল্ড ট্রাম্প বলেন, আমাদের দেশ ‘কট্টর ইসলামপন্থীদের’ দ্বারা আক্রান্ত হয়। নাইন-ইলেভেনের পর যুক্তরাষ্ট্রের মাটিতে এটি একটি বীভৎস ঘটনা। ট্রাম্প আরও বলেন, হিলারি ক্লিনটনকে প্রেসিডেন্ট হিসেবে নিলে মার্কিনিরা আরও সমস্যায় পড়বে।

তিনি তার টুইটারে টুইটে লিখেছেন , 'চরমপন্থী ইসলামি সন্ত্রাসবাদ সঠিকভাবে বুঝতে পারার জন্য (নিজেকে) অভিনন্দন জানাচ্ছি। আমি অভিনন্দন চাই না। আমি চাই কঠোরতা ও নজরদারি। আমাদের চতুর হতে হবে।'

প্রেসিডেন্ট ওবামা ওই হামলাকে 'সন্ত্রাসবাদী কাজ এবং বিদ্বেষপ্রসূত কাজ' বলে মন্তব্য করেছেন। ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনও একে সন্ত্রাসবাদী এবং বিদ্বেষপ্রসূত কাজ বলে মন্তব্য করেছেন। তবে তারা কেউই ইসলামি সন্ত্রাসবাদী শব্দটি ব্যবহার করেননি।

রবিবার যুুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোতে সমকামীদের নাইটক্লাবে বোমা বিস্ফোরণ এবং গুলি চালিয়ে কমপক্ষে ৫০ জনকে হত্যা করেছে ভারী অস্ত্রে সজ্জিত এক বন্দুকধারী।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়