Friday, March 7

বিদেশীদের কাছে ধরনা দিয়ে কোন লাভ নেই: প্রধানমন্ত্রী

ঢাকা : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ সামনে এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে। জনগণের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিন খেলতে দেয়া হবে না।

শুক্রবার বিকালে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, বিদেশীদের কাছে ধরনা দিয়ে খালেদা জিয়ার উদ্দেশ্য কোনভাবেই সফল হবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ পাঁচ বছর সফলতার সঙ্গে দেশ পরিচালনা করেছে। বাংলাদেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছে। বাংলাদেশের মানুষ আত্মনির্ভরশীল হতে চায়। বিরোধী জোটের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, তারা দেশের মানুষের সাড়া না পেয়ে বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে বেড়াচ্ছে। সব দূতাবাসে নালিশ করে বেড়াচ্ছে। নালিশ করে বালিশ পেয়েছে। আওয়ামী লীগ কোথাও ধর্ণা দিতে যায় না। তারা যতো জায়গায়ই ধর্ণা দিক না কেনো কোন লাভ হবে না।

শেখ হাসিনা বলেন, ২০২১ সালের আগেই বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত একটি উন্নত রাষ্ট্রে পরিনত করতে আওয়ামীলীগ সরকার বদ্ধ পরিকর।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সকল ক্ষমতার উতস জনগণ। এই জনগণকে তাদের অধিকার ফিরিয়ে দিয়েছে আওয়ামীলীগ। তাই জনগণকে সাথে নিয়েই সকল বাধা অতিক্রম করা হবে।

শেখ হাসিনা বলেন, হরতাল, অবরোধ দিয়ে বিরোধীদল দেশকে অচল করে দেওয়ার চেষ্টা করেছিল কিন্তু সেই হরতালকে উপেক্ষা করে দেশের শিশু কিশোরদের হাতে পাঠ্য পুস্তক তুলে দেওয়া হয়েছিল। এই সময় তিনি পাঠ্যপুস্তকের গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ আনেন বিরোধীদলের বিরুদ্ধে।তিনি বলেন, উনি(খালেদা) নিজেও ছিলেন একজন ফেলু পড়ালেখার কি বুঝে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উপল আলম হানিফ, ডা. দীপু মনি, নগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রমূখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়