Tuesday, October 29

রাজশাহীতে হরতালের শেষ দিনে সংঘর্ষ পুলিশসহ আহত ১৩


রাজশাহী: রাজশাহীতে হরতাল চলাকালে টায়ারে আগুণ জ্বালিয়ে রাস্তা অবরোধ ও পিকেটারদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। নগরীতে সংঘর্ষে এক সাংবাদিকসহ অন্তত: পাঁচজন আহত হয়েছে। চারঘাটে বিএনপি নেতা কর্মীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে। এছাড়া, আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের সংঘর্ষে ৬জন আহত হয়েছেন। নগরীতে পিকেটিং এর দায়ে গতকাল ২৬ জনকে আটক করা হয়েছে।   
মঙ্গলবার সকাল ৭টার দিকে রাজশাহী কলেজ থেকে হরতালের সমর্থণে বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি সোনাদিঘী মোড়ে পৌছলে পুলিশের সাথে সংঘর্ষ বাধে। এসময় হরতাল সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে। এসময় দৈনিক আমার দেশ পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ড. সরদার এম আনিছুর রহমানসহ অন্তত ৫জন আহত হন। সকাল সোয়া ৮টার দিকে নগরীর কাজলা এলাকায় টায়ারে আগুণ জ্বালিয়ে রাস্তা অবরোধ করে শিবির। পুলিশ সেখানে গেলে শিবির কর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে শিবির কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এর আগে কাদিরগঞ্জ এলাকায় বিএনপি যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুর নেতৃত্বে সকাল সাড়ে ৬টার দিকে হরতাল সমর্থণে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে ১৮ দল।  
এদিকে, বেলা ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলা সদরে বিএনপি নেতা কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশের এসআই আলাউদ্দিন ও কনস্টেবল আরমান আলী আহত হন। দুপুরে উপজেলার বামনদিঘী এলাকায় আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষে বিএনপির ৫ জন এবং আওয়ামী লীগের ১ জন কর্মী আহত হয়। ---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়