Tuesday, October 1

২৪ অক্টোবরের মধ্যে সরকারকে পদত্যাগ করার আহবান: জামায়াত

ঢাকা: চলতি সংসদ অধিবেশনেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে পুনর্বহাল করে ২৪ অক্টোবরের মধ্যে সরকারকে পদত্যাগ করার আহবান জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান। মঙ্গলবার এক বিবৃতিতে এ আহবান জানিয়ে তিনি বলেন, সরকার ক্ষমতায় থেকে নির্বাচনের প্রহসনের নাটক করে গায়ের জোরে ক্ষমতায় আঁকড়ে থাকার ষড়যন্ত্র করছে।
জনগণ সরকারের এ চক্রান্ত প্রতিহত করবে। আগামী ২৪ অক্টোবরের পরে দেশের জনগণ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দসহ ১৮দলের নেতাকর্মী ও আলেমদের মুক্তি এবং বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ ট্রাইব্যুনাল বাতিল করে অবিলম্বে সরকারের পদত্যাগের দাবীতে প্রচন্ড গণআন্দোলন শুরু করবে। এ আন্দোলন গণবিস্ফোরণে পরিণত হবে। দেশের জনগণ ব্যর্থ ও দুর্নীতিবাজ সন্ত্রাসী সরকারের দুঃশাসনে অতিষ্ঠ। রফিকুল ইসলাম খান বলেন, সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ প্রমাণিত হয়েছে। সরকার যে সব নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিল তার কোনটাই পূরণ করতে পারেনি।
বিশেষ করে তেল, গ্যাস, বিদ্যুৎ ও পানি সমস্যার সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বেকারত্ব দূরীকরন ও জনদুর্ভোগ লাঘবে সরকার কোন পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। বরং প্রশাসনকে দলীয়করণ করে স্বজনপ্রীতি, ঘুষ, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার করে এবং চাঁদাবাজী, টেন্ডারবাজী, হত্যা, সন্ত্রাস, মানুষ গুম করে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে। গত পৌনে ৫ বছরে এ সরকার দেশের জনগণকে কিছুই দিতে পারেনি। সরকারের গণবিরোধী কার্যকলাপ দেশের মানুষকে হতাশ করেছে।
দেশের জনগণ গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে বিশেষকরে হরতাল ও বিক্ষোভ কর্মসূচি পালন করে দুর্নীতিবাজ ও ব্যর্থ স্বৈরাচারী সরকারের প্রতি অনাস্থা প্রকাশ করেছে। এ দুর্নীতিবাজ ও ব্যর্থ সরকারকে দেশের জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। সরকারের বিদায়ের ঘণ্টা বেজে গিয়েছে। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বর্তমান ক্ষমতাসীন স্বৈরাচারী সরকার শোচনীয়ভাবে পরাজিত হবে।
মন্ত্রী ও এমপিগণের জামানত বাজেয়াপ্ত হবে। সরকার তা বুঝতে পেরেই এখন তত্ত্বাবধায়ক সরকারের দাবী মানতে চায় না। জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, ‘দেশের জনগণকে আর দুঃখ-কষ্ট না দিয়ে জনগণের দাবী মেনে নিয়ে জাতীয় সংসদের চলতি অধিবেশনেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে পুনর্বহাল করে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ ট্রাইব্যুনাল ভেঙ্গে দিয়ে জামায়াতে ইসলামী ও ১৮ দলের নেতাকর্মী এবং আলেমদের মুক্তি দিয়ে ২৪ অক্টোবরের মধ্যেই পদত্যাগ করার জন্য আমি সরকারের প্রতি আহবান জানাচ্ছি। অন্যথায় দেশের জনগণ তীব্র গণআন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারকে পদত্যাগে বাধ্য করবে।’--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়