Monday, September 16

খালেদা জিয়া অসাংবিধানিক সরকারকে ক্ষমতায় আনতে চান : সুরঞ্জিত

ঢাকা : আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিরোধীদলীয় নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গণতন্ত্র হত্যা করতে চান।

আজ সোমবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত আগামী সংসদ নির্বাচন, খালেদা জিয়ার ষড়যন্ত্র ও দেশবাসীর করণীয় শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচন প্রতিহতের কথা বলে সাংবিধানিকভাবে অপরাধ করেছেন। গণতান্ত্রিক দেশে এটি কাম্য নয়। খালেদা জিয়া অসাংবিধানিক সরকারকে ক্ষমতায় আনতে চান। তিনি দেশের অথনৈতিক ও সামাজিক স্থিতিশীলতা নষ্ট করতে চান।'

বিরোধীদলীয় নেত্রীকে সাংবিধানিক পথে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ সরকারের মেয়াদে শেষ সংসদ অধিবেশনে যোগ দিন। সংসদে নির্বাচনী রূপরেখা দিন। সংসদে না এলে এর দায় আপনাদের নিতে হবে।

সিলেটে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বিভাগীয় সমাবেশে ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, এ ঘটনা আওয়ামী লীগের জন্য অত্যন্ত দুঃখজনক। সিপিবি-বাসদ ক্ষমতার রাজনীতি করে না। তারা আদর্শের রাজনীতি করে। এ হামলায় জড়িতের বিরুদ্ধে সাংগঠনিভাবে সিদ্ধান্ত নিলে চলবে না। তাদের বিরুদ্ধে ফৌজদারী আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।

বিরোধীদলীয় নেত্রীর উদ্দেশে সুরঞ্জিত বলেন, আপনাকে বুঝতে হবে, আপনার দল বিপ্লবী নয়, ক্ষমতার দল। ক্ষমতায় আসতে চাইলে নির্বাচনে আসুন। নাহলে মুসলিম লীগে পরিণত হবে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি ও কৃষক লীগের অর্থ সম্পাদক নাজির মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার জাকির আহমেদ, সাম্যবাদী দলের নেতা হারুণ চৌধুরী, কৃষক লীগের সহ-সভাপতি এমএ করিম ও হুমায়ুন কবির মিজি প্রমুখ উপস্থিত ছিলেন।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়