Monday, September 30

‘জীববৈচিত্র নষ্ট করার সরকারি অপকৌশল’

সুন্দরবন রক্ষায় রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র প্রকল্প বাতিল করার দাবি জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান ও খেলাফতে ইসলামীর আমীর মাওলানা আবুল হাসানাত আমিনী।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, “সরকার বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভুমি সুন্দরবনকে ধ্বংসের জন্য রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে। নিঃসন্দেহে এটা সুন্দরবনকে ধ্বংস করে জীববৈচিত্র বিনষ্ট করার সরকারী অপকৌশল।”
তিনি বলেন, “বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপনের নামে এই অমূল্য সম্পদকে ক্ষতিগ্রস্ত করা এদেশের আপামর জনতা কোনোদিনই মেনে নিবে না। রামপাল ছাড়াও কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য বাংলাদেশে অনেক উপযুক্ত জায়গা আছে। কিন্তু সরকার এসব কিছুর তোয়াক্কা না করে বিদেশী প্রভুদের পরামর্শে সুন্দরবনকে ধ্বংস করতেই এমন ঘৃণ্য সিদ্ধান্ত গ্রহণ করেছে।”
মাওলানা আমিনী অবিলম্বে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্প বাতিলের দাবি জানিয়ে বলেন, "অন্যথায় দেশবাসী এর বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।”
গার্মেন্টস শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য অবিলম্বে জিএসপি সুবিধা পুনর্বহাল, শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা নির্ধারণসহ তাদের সকল ন্যয্য দাবীর প্রতি ইসলামী ঐক্যজোটের পূর্ণ একাত্মতা ও সহমর্মিতার প্রকাশ করা হয় বিবৃতিতে। ---পরিবির্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়