Thursday, September 12

২৪ জানুয়ারির মধ্যে সংসদ নির্বাচন: স্পিকার

ঢাকা : আগামী ২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারির মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদের ১৯তম অধিবেশনের শুরুতেই স্পিকার এ কথা বলেন।

এর আগে জাতীয় সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠক হয়। সেখানে সংসদের অধিবেশন ২৪ অক্টোবর পর্যন্ত চলবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

অধিবেশনের শুরুতে স্পিকার বলেন, সংসদের এই অধিবেশন গুরুত্বপূর্ণ। তিনি সংসদে যোগ দিয়ে অধিবেশনকে প্রাণবন্ত করার জন্য বিরোধী দলের প্রতি আহ্বান জানান।অধিবেশনে আজ যোগ দেয়নি প্রধান বিরোধী দল বিএনপি।

এর পর তিনি দুর্ঘটনায় নিহত সংসদ সদস্য গোলাম সবুর টুলুর মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। এসময় কয়েকজন সংসদ সদস্য তার স্মরণে বক্তব্য দেন। পরে প্রধানমন্ত্রীও এ ব্যাপারে বক্তব্য দিয়েছেন। এই শোক প্রস্তাবের ওপর সংসদ সদস্যদের বক্তব্য শেষে ৪৫ মিনিটের মাথায় সংসদ মুলতবি করা হয়।

১৯তম অধিবেশনের প্রথম দিনে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়, পরিকল্পনা বিভাগ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রশ্ন-উত্তর পর্ব রয়েছে বলে দিনের কার্যসূচি থেকে জানা যায়।

বৈঠকে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকলেও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া কিংবা তার কোনো প্রতিনিধি এই বৈঠকে ছিলেন না।

নবম সংসদের শেষ অধিবেশনে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে মনোনীত হয়েছেন- এবিএম গোলাম মোস্তফা, শহীদুজ্জামান সরকার, মুজিবুল হক চুন্নু, জেডআইএম মোস্তফা আলী ও আশরাফুন্নেসা মোশাররফ।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়