Saturday, September 14

স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করা প্রয়োজন: শিল্প প্রতিমন্ত্রী


রাজশাহী: শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী বলেছেন, দেশে সুশাসন প্রতিষ্ঠায় স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করা প্রয়োজন। এই লক্ষ্যে স্থানীয় প্রশাসনের সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করতে হবে। এছাড়া স্থানীয় সরকার কাঠামোর জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সমন্বয় সাধনের মাধ্যমে কাজ করতে হবে। 
প্রতিমন্ত্রী শনিবার রাজশাহী মহানগরীর স্থানীয় একটি রেস্তোরাঁয় উপজেলা গর্ভন্যান্স প্রজেক্ট- ইউজেডজেপি রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয় আয়োজিত “স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সেবা ও পলিসি” বিষয়ক কর্মশালার উদ্বোধনকালে একথা বলেন। কর্মশালায় সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তা, চিকিৎসক, প্রকৌশলী, মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইমাম, সাংবাদিক, কৃষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
রাজশাহীর বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে কর্মশালায় জিয়াউর রহমান এমপি, ইসহাক হোসেন তালুকদার এমপি, শহীদুজ্জামান এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব আবু আলম শহিদ খান, অতিরিক্ত সচিব স্থানীয় সরকার বিভাগ ও জাতীয় প্রকল্প পরিচালক ইউজেডজেপি শাহ্ কামাল, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ মুনির হোসেন, ইউজেডজেপির ন্যাশনাল টেকনিক্যাল এডভাইজার ড. তোফায়েল আহমেদ, স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর পরিচালক আমিনুল ইসলাম, ইউএনডিপির এ্যাসিস্ট্যোন্ট কান্ট্রি ডিরেক্টর শায়লা খান বক্তৃতা করেন।
পরে প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী কাঁকনহাট ডিগ্রি কলেজের নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন। তিনি কলেজ চত্বরে আদিবাসী মেলা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। শেষে মেলায় অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করেন। 
ওই অনুষ্ঠানে কাঁকনহাট পৌর মেয়র আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদরুজ্জামান রবু মিয়া, উপজেলা যুবলীগ সভাপতি শফিকুল সরকার, জাতীয় আদিবাসী পরিষদ চাঁপাইনবাবগঞ্জ শাখার সভাপতি বিচিত্রা তিরকী, আসুসের নির্বাহী পরিচালক রাজকুমার শাঁও, ডিপিপিএফ এর আহবায়ক চিত্তরঞ্জন সরদার, দি এশিয়া ফাউন্ডেশনের পরিচালক শিলা তাসনিম হক উপস্থিত ছিলেন।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আব্দুস সোবহান জানান, আবাসিক হলগুলোতে শিবিরের লাগানো ব্যানার ও ফেস্টুন সরিয়ে ফেলা হয়েছে। আটক শিবির কর্মীকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।----ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়