Tuesday, August 20

খালেদাকে-নাসিম: আপনার নকল চুলই উড়ে যাবে

ঢাকা : বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গত কালের বক্তব্যের তীব্র সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, সংবিধান থেকে আমরা এক চুলও নড়বো না। আর আপনি অশ্লীন ভাষায় বললেন, আন্দোলনে সব চুল উড়ে যাবে। আপনাকে স্মরণ করে দিতে চাই, আপনার জন্মদিনও নকল, চুলও নকল। আপনার নকল চুলই উড়ে যাবে।”

মঙ্গলবার দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত শোক দিবসের এক আলোচনায় নাসিম এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, “সংবিধানে বাইরে যাওয়ার ক্ষমতার বাইরে কারো নেই। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনারও নেই। সংবিধানে সেটা বলা আছে। নির্বাচিত প্রধানমন্ত্রীই আরেকটি নির্বাচিত প্রধানমন্ত্রীর হাতে ক্ষমতায় হস্তান্তর হবে। দেশ ও মানুষ, সংবিধানের বাইরে যাওয়ার ক্ষমতা নেই। সংবিধান সংশোধনের জন্য বার বার বলা হয়েছিল, আপনি আসেননি। প্রধানমন্ত্রী আপনাকে আলোচনার প্রস্তাব দিলেন, আর আপনি আল্টিমেটাম দিয়ে বললেন, পালাবার পথও পাবে না। সরকারকে আপনি দুর্বল ভাবলেন। বার বার আমাদের উপেক্ষা করেছেন।”

তিনি বলেন, “জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিনের কেক কেটে সব আলোচনার পথ বন্ধ করেছেন। বঙ্গবন্ধুর রক্তে যে জিয়াউর রহমানের হাত রক্তাক্ত হয়েছে সেই জিয়ার স্ত্রীর সঙ্গে আলোচনা হতে পারে না। নির্বাচনের মাধ্যমে সিদ্ধান্ত হবে- কে দেশ চালাবে-কে চালাবে না।”

বিরোধী দলের আন্দোলনের প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেছেন, “আন্দোলন করে আওয়ামী লীগকে পরাস্থ করা যাবে না। ১ সেপ্টেম্বর থেকে আমরাও পাড়া-মহল্লায় যাবো। আমরাও রাজপথে থাকবো। আগামী জানুয়ারিতে নির্বাচন হবে। আন্দোলনে সে নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবারো ক্ষমতায় আসবো ইনশাআল্লাহ।”

সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশবাসীকে সিদ্ধান্ত নিতে হবে, জঙ্গিবাদ, হাওয়া ভবন সৃষ্টি করবে কিনা, আবার গ্রেনেড হামলা হবে কিনা না? দেশের উন্নয়ন চায় কিনা, বিদ্যুৎ সংকট সমাধান হবে কিনা? অর্থনীতি সচল চায় না। আমাদের ভুলক্রটি থাকতে পারে। সেই ভুল সংশোধন আমাদের করতে হবে। এক মেয়াদে সব উন্নয়ন হবে না। সময় পেলে সব ভুলক্রটি বিচ্যুতি শুধরিয়ে নিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।”

সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, “সামনে নির্বাচন। কী পেলাম, কী পেলাম না-এ নিয়ে এখন ভাবার সময় নেই। শান্তিতে থাকতে পারছেন এটাই বড় কথা। নিজেদের সুসংগঠিত করতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিভেদ ভুলে দলকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনা সরকার না থাকলে কেউ দেশে থাকতে পারবো না।”

বিরোধী দলীয় নেতার হুঙ্কারে আওয়ামী লীগ শঙ্কিত নয় জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, “খালেদা জিয়ার হুঙ্কারে আওয়ামী লীগ শঙ্কিত নয়। তার হুঙ্কার যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধীদের বাঁচাতে। বঙ্গবন্ধুর বাকি খুনিদের রক্ষা করতে।”

শোক দিবসে জন্মদিন পালন রাষ্ট্রদ্রোহিতার শামিল: ওমর ফারুক
একই অনুষ্ঠানে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, “জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিন পালন রাষ্ট্রদ্রোহিতার শামিল। এটা বিকৃত মানসিকতারই শামিল। তিনি প্রতিহিংসামূলক জাতীয় শোক দিবসে জন্মদিনের উল্লাস করেছেন। বিরোধী দলের সব হুঙ্কার পরাস্থ করতে যুবলীগই যথেষ্ট। রাজপথে থেকে মোকাবিলা করা হবে।”

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে বক্তব্য রাখেন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ কেন্দ্রীয় ও দক্ষিণ যুবলীগের নেতারা।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়