Saturday, May 4

ধানাই-পানাই নয়, ৪৮ ঘন্টার মধ্যে নিরপেক্ষ সরকারের ঘোষণা দিন

ঢাকা: বর্তমান সরকার ঘরে ঘরে চাকরি দেওয়ার পরিবর্তে ঘরে ঘরে বেকার সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বিরোধী দলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
তিনি বলেছেন, আর ধানাই-পাইন না, ৪৮ ঘন্টা সময় দিলাম। এর মধ্যে নিরপেক্ষ সরকারের ঘোষণা দিন। নইলে দেথবেন কি করবো।

শনিবার মতিঝিলে ১৮ দলের সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সাভারে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, রানা প্লাজায় দুর্ঘটনার পর সরকারের যেরকম ভূমিকা পালন করার কথা ছিল তা করতে ব্যর্থ হয়েছে। সরকার সময়মতো সাহায্য করতে পারে নাই। সঠিক উদ্যোগ নিলে এত প্রাণহানির ঘটনা ঘটতো না।

বিরোধী দলীয় নেতা বলেন,  সাভারে ভবন ধসের পর এলাকার জনগণই স্বতস্ফুর্তভাবে অংশ নিয়ে উদ্ধার কাজ চালিয়েছে। কত মানুষ মারা গিয়েছে এখনো তা জানানো হয়নি। শুধু বড় বড় কথা এ সরকারের। তিনি বলেন, সাভার ট্রাজেডির পর যে দিনটিকে শোক দিবস বলে ঘোষণা করলো। আবার সংসদ ভবন অফিস আদালত খোলা রইলো। সাভারে এত লোক মারা যাওয়ার পরও কেন ছুটি ঘোষণা করা হয় নাই তার জবাব চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, সমাবেশের টাকা সাভারে দেয়ার প্রয়োজন নেই কারণ সমাবেশে আমরা ভাড়া করে লোক আনি না। যে টাকাগুলো আত্মসাৎ করেছেন সে টাকা দিয়ে সাভারের জনগনের পাশে দাঁড়ান।

খালেদা জিয়া বলেন, পদ্মাসেতু, ডেসটিনি, হলমার্কসহ বড় বড় দুর্নীতির টাকাগুলো দিয়ে দেশের উন্নয়নমূলক কাজ করতে হবে। এই সরকার যখন বিপদে পড়ে তখন তাদের গলার সুর নরম হয়ে যায়। আমরা চার বছর নিরব থেকেছি। শান্তিপূর্ণ কর্মসুচি দিয়েছি। অথচ আমাদের নেতকর্মীদের মিথ্যা মামলা দিয়ে আটকে  রাখা হয়েছে। আটক নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিন।

বর্তমান সরকার মানবতা লঙ্ঘন করে মানুষ খুন করছে উল্লেখ করে খালেদা বলেন, আপনি মানবতার কথা বলেন। আমাদের চৌধুরি আলম কোথায়। আলম কোথায় গিয়েছে এর জবাব আপনাকে দিতে হবে। আমাদের ইলিয়াছ আলীর ছোট বাচ্চা ও বউ প্রতিনিয়ত তাকিয়ে আছে। আমরা এখনো তাকিয়ে আছি কখন ইলিয়াস আলী ফিরে আসবে। কিন্তু এক বছর পার হলেও আসেনি। আপনারা তাকে গুম করেছেন। আমরা ইলিয়াসকে সুস্থ অবস্থায় ফেরত চাই। লগি-বৈঠা দিয়ে মানুষ হত্যার নির্দেশ যিনি দেন তার মুখে মানবতার কথা শোভা পায়না।(ডিফারেন্ট নিউজ)

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক