Monday, January 31

কানাইঘাটে ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল সম্পন্ন
গত শুক্রবার কানাইঘাট উমরগঞ্জ বাজার সংলগ্ন মাঠে ফুলকুঁড়ি সমাজকল্যাণ সংঘ কতৃক আয়োজিত ব্যাডমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলা সম্পন্ন হয়েছে। খেলায় ইয়াং ষ্টার কাবকে হারিয়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে কাউন্টার এটাক। ডাঃ ইয়াকুব আলীর সভাপতিতে রশীদ আহমদের পরিচালনায় পুরষ্কার বিতরনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট মহিলা কলেজের অধ্য সিরাজুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট মামুন রশীদ,ইতালী প্রবাসী এখলাছুর রহমান,জৈন্তা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক কামাল উদ্দিন,আনোয়ার হোসেন,এজাজুল হক ফারুকী,শাহেদ আহমদ,ফরিদ আহমদ,কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সিনিয়র সদস্য প্রজন্ম প্রতিভা ছাত্র কল্যাণ পরিষদেও যুগ্ন সাধারণ সম্পাদক ফয়সল আহমদ,উবায়দুল হক,দেলোয়ার হোসেন,মারুফ আহমদ,আবু মোহাম্মদ কাওছার,আবুল কালাম,আলমগীর,শামীম,শাহীন,অনিক,সুমন,মাহফুজ,আফজল প্রমূখ। খেলায় মোট ৭৩টি দল অংশগ্রহণ করে।
লাইফ কেয়ার স্টুডেন্ট এসোসিয়েশনের পক্ষ থেকে
এস.এস.সি পরীক্ষার্থীদেরকে বিদায়ী সংবর্ধনা
সমপ্রতি বীরদল এনএম একাডেমীর হল রুমে লাইফ কেয়ার স্টুডেন্ট এসোসিয়েশন, কানাইঘাটের উদ্যোগে একাডেমীর ২০১১ সালের এস এস সি পরীার্থীদেরকে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান ও কুইজ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। একাডেমীর সহকারী প্রধান শিক মহিউদ্দিনের সভাপতিত্বে এসোসিয়েশনের সভাপতি নাজমুস শাকিব ও জাকারিয়ার যৌথ পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বীরদল এন এম একাডেমীর প্রধান শিক মোহাম্মদ জার উল্লাহ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহকারী শিক কাজী নজরুল ইসলাম, শাহীন আহমদ, ময়নুল ইসলাম, শাহাব উদ্দিন, শারমিন আক্তার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসোসিয়েশনের সহ সভাপতি এ.এইচ. শাকিল, সাধারণ সম্পাদক ইমরান আহমদ, সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন, ফজলুল ইসলাম, রিয়াজ উদ্দিন, কন্ঠশিল্পী কামরুল ইসলাম প্রমুখ। সভায় বক্তারা বলেন, আজকের শিশুরাই আগামী দিনে উজ্জ্বল নত্র হিসাবে দেশে-বিদেশে নানা েেত্র অবদান রাখবে। বর্তমান সরকার যে ভাবে শিা খাতকে অগ্রাধিকার দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে, ভবিষ্যতে এর ধারাবাহিকতা বজায় রাখলে দেশে শিার মান উত্তরোত্তর বৃদ্ধি পাবে। পরে সংগঠনের প থেকে গরীব ও মেধাবী ঝড়ে পড়া ছাত্রছাত্রীদের মাঝে শিা উপকরণ বিতরণ করা হয়।
সকলের সহযোগিতা নিয়ে কানাইঘাট
পৌরসভার কাংখিত উন্নয়ন করতে চাই
...................নবনির্বাচিত মেয়র লুতফুর রহমান
পৌরসভার নবনির্বাচিত মেয়র ও উপজেলা আওমীলীগের সভাপতি লুতফুর রহমান বলেছেন, যে আশা আকাংখা নিয়ে পৌরবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে তার প্রতিদান দিতে আমি আমার সমস্ত প্রচেষ্টার দিয়ে স্থানীয় সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারের মাধ্যমে পৌরবাসীর সেবা, খেদমত করে যাব। এ জন্য তিনি দলমতের উর্ধ্বে উঠে তাকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন। নবনির্বাচিত মেয়র লুতফুর রহমান গত ২৭ জানুয়ারী বিকাল ৩টায় কানাইঘাট দক্ষিণ বাজারে পৌরসভার ৩নং ওয়ার্ডের যুবসমাজের উদ্যোগে তাকে এবং ৩নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলার হাজী আব্দুল মালিক বটই মহাজনের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন। সোনালী ব্যাংক কানাইঘাট শাখার প্রাক্তন ব্যবস্থাপক নূরুল ইসলামের সভাপতিত্বে এবং সহকারী কৃষি কর্মকর্তা মনসুর আলম ও নজরুল ইসলাম সাজুর যৌথ পরিচালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি জালাল আহমদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন মামুন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, ৭নং বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নবনির্বাচিত কাউন্সিলার শরীফুল হক, যুক্তরাষ্ট্র প্রবাসী মাষ্টার সামসুল ইসলাম, সংবর্ধিত নবনির্বাচিত কাউন্সিলার হাজী আব্দুল মালিক বটই মহাজন, কাউন্সিলার ফখরুদ্দিন শামীম, কাউন্সিলার হাফিজ নূর উদ্দিন, কাউন্সিলার রহিম উদ্দিন ভরসা, কাউন্সিলার মোস্তাক আহমদ, কাউন্সিলার হাবিব আহমদ। বক্তব্য রাখেন আ’লীগ নেতা নজির উদ্দিন প্রধান, জেলা যুবলীগের সদস্য আব্দুল হেকিম শামীম, কানাইঘাট বাজার ব্যবসায়ী সমিতির কোষাধ্য বিলাল আহমদ, যুবলীগ নেতা এনামুল হক, থানা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম, ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম হারুন, ক্রীড়া সংগঠক রাশিদুল হাসান টিটু, কানাইঘাট কমিউনিটি কাবের সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন, কানাইঘাট প্রেস কাবের দফতর সম্পাদক নিজাম উদ্দিন, কানাইঘাট ডিগ্রি কলেজের ছাত্র দেলোয়ার হোসেন, আমিনুল ইসলাম বাবলু, অপন, এনাম, শাহীন, জুয়েল, রোমান, শামীম, ইমাম উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান শেষে সংবর্ধিত অতিথি মেয়র লুৎফুর রহমান এবং ৯ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলারদের বিপুল ভাবে মাল্যভূষিত করা হয়।
কানাইঘাটে নিউসান সমাজ কল্যাণ সংস্থার
উদ্যোগে শীতবস্ত্র বিতরণ
গত রবিবার কানাইঘাট নিউসান সমাজ কল্যাণ সংস্থার উদ্যেগে স্থানীয় ইবতেদায়ী মাদ্রাসায় এলাকার দুঃস্থ,অসহায় ও শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। নিউসান সমাজ কল্যাণ সংস্থার ভারঃপ্রাপ্ত সভাপতি আবু সাদেক এর সভাপতিত্বে আমিনুল ইসলামের পরিচালনায় শীতবস্ত্র বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট ডিগ্রি কলেজের প্রফেসর এবাদুর রহমান। সংস্থার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফয়সল আহমদ,ইফতেখার আলম,মোস্তফা,খলিল,জাকির,আফজল,শাহিন,আবু নাছের,হুসন আহমদ,নজরুল প্রমূখ।
বিষ্ণুপুর সমবায় সমিতির উদ্যেগে কানাইঘাট
পৌরসভার নবনির্বাচিত মেয়রকে সংবর্ধনা প্রদান
কানাইঘাট বিষ্ণুপুর কৃষি সমবায় সমিতি লিমিটেডের উদ্যেগে গত বুধবার বিকেল ৩টার সময় বিষ্ণুপুর বড়বাড়ী সংলগ্ন মাঠে কানাইঘাট পৌরসভার নবনির্বাচিত মেয়র লুতফুর রহমান এবং ৯টি ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলারদের সম্মানে এক গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিষ্ণুপুর গ্রামের বিশিষ্ট মুরব্বি মোস্তাক উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং ছাত্রনেতা নাজমুল ইসলাম হারুনের পরিচালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কানাইঘাট মহিলা কলেজের অধ্য সিরাজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংবর্ধিত অতিথি কানাইঘাট পৌরসভার নবনির্বাচিত মেয়র লুতফুর রহমান। উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন আল্ মিজান, বিষ্ণুপুর গ্রামের বিশিষ্ট মুরব্বি আবু লেইছ চৌধুরী, মাষ্টার নুর উদ্দিন চৌধুরী, কানাইঘাট পৌর আ’লীগের আহবায়ক জামাল উদ্দিন। বক্তব্য রাখেন, আ’লীগ নেতা নজির উদ্দিন প্রধান, রিংকু চক্রবর্তী, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক বিলাল উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা যুক্তরাজ্য প্রবাসী হুমায়ুন রশিদ চৌধুরী (স্বপন)। এছাড়া আরো উপস্থিত ছিলেন কানাইঘাট পৌরসভার নব নির্বাচিত কাউন্সিলার যথাক্রমে শরিফুল হক, হাফিজ নুর উদ্দিন, রহিম উদ্দিন ভরসা, হাবিব আহমদ, তাজ উদ্দিন, যুবলীগ নেতা এনামুল হক, ছাত্রলীগ নেতা মাছুম আহমদ, আক্তার আহমদ, বিষ্ণুপুৃর কৃষি সমবায় সমিতির লিঃ এর প্রতিষ্ঠাতা সভপতি ও কুয়েত প্রবাসী কানাইঘাট সমবায় লিঃ এর সভাপতি রুহুল আমীন চৌঃ, সমিতির উপদেষ্টা আব্দুল খালিক, বর্তমান সভাপতি আব্দুল মতিন, সহ সভপতি জামাল আহমদ চৌঃ, সাধারণ সম্পাদক শাহিন আহমদ চৌঃ, কোষাধ্য মাসুক চৌঃ, দেলোয়ার হোসেন চৌঃ, সুলতান আহমদ চৌঃ, নিজাম উদ্দিন প্রমুখ। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে কুয়েত প্রবাসী ও সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি রুহুল আশীন চৌঃ, কোষাধ্যনুর উদ্দিনকে কুয়েত গমন উপল্েয সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধিত অতিথি নির্বাচিত মেয়র লুৎফুর রহমান তার বক্তব্যে বলেন ইতি মধ্যে সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদারের একান্ত প্রচেষ্টায় কানাইঘাট পৌরসভা বিরাজমান সম্যস্যাগুলো চি‎িহ্নত করে উন্নয়ন প্রকল্প গ্রহন করা হয়েছে। অচিরেই মাষ্টার প্লেনের মাধ্যমে পৌরসভার ৯টি ওয়ার্ডের উন্নয়ন প্রকল্প গ্রহন করা হবে তিনি জানান।
হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ২৭তম বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন
শিক্ষাই সকল উন্নয়নের চাবিকাঠি
---------- হাফিজ মজুমদার এম.পি
সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার বলেছেন, আর বেশি দিন দূরে নয় আমাদের তরুণ প্রজন্মরা তাদের সর্বোচ্চ মেধা ও মননের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক সাফল্য অর্জন করে দেশকে উন্নতির শিখরে নিয়ে যাবে। শিাই সকল উন্নয়নের চাবিকাঠি। দেশ আজ সর্বর্ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে আমরা যদি শিােেত্র শতভাগ সাফল্য অর্জন করতে সম হই তাহলে অচিরেই বিশ্বের উন্নত রাষ্ট্রের পাশে বাংলাদেশও দাঁড়াতে সম হবে। সে ল্েয বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে। হাফিজ আহমদ মজুমদার সম্প্রতি সকাল ১১টায় কানাইঘাট সড়কের বাজার উচ্চ বিদ্যালয় মাঠে হাফিজ মজুমদার শিা ট্রাষ্ট্রের ২৭তম বৃত্তি প্রদান অনুষ্ঠানের সমাপনী পর্বে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ট্রাস্ট্রের সচিব শ্রী চন্দন বাবু ও সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক আব্দুল লতিফের যৌথ পরিচালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনির্ভাসিটির উপাচার্য বিশিষ্ট শিাবিদ ড. কবির চৌধুরী, স্কলার্স হোম সিলেট শাহী ঈদগাহ ক্যাম্পাসের অধ্য ব্রিগেডিয়ার অবসরপ্রাপ্ত জুবায়ের সিদ্দিকী, দৈনিক জালালাবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক কলামিষ্ট আব্দুল হামিদ মানিক, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, জেলা আ’লীগ নেতা লোকমান চৌধুরী, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এমরান হোসেন, চরিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক ফয়জুল ইসলাম প্রমুখ। বৃত্তি প্রদান অনুষ্ঠানে জকিগঞ্জ-কানাইঘাটের বিভিন্ন শিা প্রতিষ্ঠানের প্রাথমিক পর্যায়ে ৩০৭ ও মাধ্যমিক পর্যায়ে ২৫১ জন বৃত্তিপ্রাপ্ত শিার্থীদের হাতে এককালীন বৃত্তি ও সনদপত্র তুলে দেওয়া হয়।
কানাইঘাটে মেছো বাঘ আটক
কানাইঘাটের পল্লীতে একটি হিংস্র প্রজাতির মেছো বাঘ আটক করা হয়েছে৷ জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের ছোটদেশ গ্রামে সমপ্রতি রাতে মেছো বাঘটি হানা দিলে এলাকাবাসী আতংকিত হয়ে পড়েন৷ পরে গ্রামবাসী কৌশলে একটি লোহার খাচায় মেছো বাঘটি কে আটক করতে সম হয়৷ পরে এলাকাবাসীর প থেকে উপজেলা বিটকর্মকর্তা জি.এম. মারুফ বিল্লাহকে খবর দিলে তিনি বনবিভাগের লোকজনকে সাথে নিয়ে গত বৃহস্পতিবার বেলা ২টায় বাঘটি উদ্ধার করে কানাইঘাট থানায় নিয়ে আসেন৷ এসময় তার সাথে কথা হলে তিনি বলেন, ধৃত বাঘটি সিলেট খাদিম নগর বনবিভাগ কতৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে৷

Friday, January 28

কানাইঘাট প্রজন্ম প্রতিভা ছাত্রকল্যাণ
পরিষদের উদ্যোগে লন্ডনে চ্যারিটি ডিনার অনুষ্টিত
সমপ্রতি লন্ডনে কানাইঘাট প্রজন্ম প্রতিভা ছাত্রকল্যাণ পরিষদ যুক্তরাজ্য শাখার উদ্যোগে এক চ্যারিটি ডিনার ও আলোচনা সভা ইষ্ট লন্ডনের মন্টিফিউরি সেন্টারে অনুষ্টিত হয়। উক্ত চ্যারিটি ডিনারে যুক্তরাজ্যে অবস্থানরত কানাইঘাটের শতাধীক শিার্থী, ব্যবসায়ী ও সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন। প্রজন্ম প্রতিভা ছাত্র কল্যাণ পরিষদের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক সারওয়ার কবিরের সভাপতিত্বে সংগঠনের যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক আবুল ফয়েজ ও যুগ্ন সম্পাদক আবহার চৌধুরী রনির যৌথ পরিচালনায় ডিনার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী বশিরুল ইসলাম। অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী আব্দুস শাকুর সিদ্দিকী,কানাইঘাট শিা ও সাংস্কৃতিক সংঘের সাবেক সভাপতি নিজাম উদ্দিন,আহমদ চৌধুরী,সিলেট এমসি কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি খসরুজ্জামান খসরু,ডা:মুজম্মিল আলী ওয়েলফেয়ার ট্রাষ্টের চেয়ারম্যান ইকবাল হোসাইন,কানাইঘাট এসোসিয়েশন ইউকের কোষাধ্য আবুল ফতেহ ও অধ্যাপক ফরিদ আহমদ। ইমদাদুর রহমান ফয়সল এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফয়েজ আহমদ বুলবুল,এডভোকেট আব্দুস ছাত্তার,কাওছার আহমদ,এডভোকেট কামরুল ইসলাম,কবির আহমদ,সাহাবউদ্দীন,মাসুম আহমদ,খছরুজ্জামান,কামরুল ইসলাম,রানা ইমাদ,কয়ছর আহমদ,আমিনুল ইসলাম,আনাছুর রহমান রুবেল,নোমান আহমদ,সোহেল আহমদ,তোফায়েল আহমদ,আব্দুর রশিদ চৌধুরী বাবলূ,ফাহাদ আহমদ চৌধুরী,নাদির হোসেন প্রমূখ।উল্লেখ্য যে, ২০০৪ সালে"আলোকিত কানাইঘাট চাই""বিবেকবান মানুষ চাই" এই শ্লোগান নিয়ে যাত্রা শুরু করেছিল প্রজন্ম প্রতিভা ছাত্র কল্যাণ পরিষদ। প্রতিষ্ঠার পর থেকে কানাইঘাটের শিা,সংস্কৃতি ও মানবাধিকার পরিস্থিতি উন্নয়নের ল্যে,দরিদ্র,নিপীড়িত ও ঝরে পড়া শিার্থীদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠন। ২০১০ সালে কানাইঘাটে ইভটিজিং বিরোধী আন্দোলন করে ব্যাপক সাড়া জাগিয়েছিল প্রজন্ম প্রতিভা ছাত্র কল্যাণ পরিষদ।(বিজ্ঞপ্তি)

Wednesday, January 26

কানাইঘাট নবায়ন ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন
কানাইঘাট নবায়ন স্পোটিং কাব কতর্ৃক আয়োজিত ২য় এন সি সি টুনর্ামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্টান গত রোববার (২৩/০১/১১) বিকেলে অনুষ্টিত হয়। সহানীয় গাছবাড়ী বাজার সংলগ্ন মাঠে এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক চৌধুরী। উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদ মামুন, দণি বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, ঝিংগাবাড়ী ইউপি চেয়ারম্যান এম সাইফুল্লাহ, কানাইঘাট প্রেসকাবের প্রতিষ্টাতা সহসভাপতি দেলওয়ার হোসেন সেলিম, তরুন ব্যাবসায়ী ও সমাজসেবী এম সাজ্জাদুর রহমান সাজ্জাদ, প্রবাসী ওলিউর রহমান রাহুল, আবুল হোসেন ও সালেহ আহমদ। এন সি সি -্এর সভাপতি মামুনুর রশিদের সভাপতিত্বে এবং সেক্রেঠারী বশির আহমদের পরিচালনায় আরো বক্তব্য রাখেন কাবের উপদেষ্টা আব্দুল, মজিদ ইজ্জত উল্লাহ, মুতলীব মেম্বার, প্রতিষ্টাতা আব্দুল কাদির, মিন্টু চন্দ্র দাস,শিহাব উদ্দিন,আশিক উদ্দিন,সিদাম চন্দ্র দাস,শামিম,সুহেল, এস.এম.সি.সির অধিনায়ক আম্বিয়া প্রমুখ। টুনর্ামেন্টে টস জিতে সুপার স্টার ক্রিকেট কাব প্রথমে ব্যাট করার আমন্ত্রন জানায় নবায়ন ক্রিকেট কাবকে। তারা ৫.৫ ওভারে সবকটি উইকেটে হারিয়ে ৫৩ রান সংগ্রহ করে। জবাবে সুপার স্টার ক্রিকেট কাব ৪.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের ল্যে পেঁৗছে যায়। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চ্যাম্পীয়ন কাবের আধিনায়ক সুহেল ও সিরিজ সেরা নির্বাচিত হন পরাজিত দলের আবদুল্লাহ।এবং তৃতীয় স্থান লাভ করে কান্দিগ্রাম ওয়েক আপ স্পোটিং কাব। ধারাভাষ্যে ছিলেন আব্দুল কুদ্দুছ ও আম্বিয়া। আম্পায়ার ছিলেন আশিক আহমদ ও রশিদ। অতিথিবৃন্দ চ্যাম্পীয়নদের মধ্যে পুরস্কার হিসেবে ১টি ১৪ ইঞি টেলিভিশন, রানার্স আপের মধ্যে ১টি ৭ ইঞি টেলিভিশন ও তৃতীয় স্থান লাভ কারীদের ১টি ১৬ ইঞি ট্রফি। উলেখ্য, বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গাছাবাড়ী নয়াগ্রাম নবায়ন স্পোটিং কাবের ৩ দিন ব্যাপি সিকা্র-এ সাইড ক্রিকেট টুনর্ামেন্ট গত শুক্রবার শুরু হয়। উদ্বোধন করেন হোমল্যান্ড লাইফ ইন্সুর্যান্সের ই ভি পি সুলতান মাহমুদ, ইউ এ ই ওলিউর রহমান রাহুল,প্রবাসী আবুল হোসেন সালেহ আহমদ।

Wednesday, January 19

আ,লীগের বিজয়

আ,লীগের বিজয়



উতসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন
কানাইঘাট পৌরসভায় প্রথম নির্বাচনে
আ'লীগ সমর্থিত লুতফুর রহমান বিজয়ী

পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী লুতফুর রহমান (জাহাজ) প্রতীকে ৩ হাজার ৪'শ ৫৪ ভোট পেয়ে বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্ধি জামায়াত সমর্থিত প্রার্থী মোহাম্মদ ওলিউল্লাহকে ৭শ ৪৬ ভোটের ব্যবধানে পরাজিত করেন। ওলিউল্লাহ দেওয়াল ঘড়ি প্রতীক নিয়ে ২ হাজার ৭ শত ৮ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। কানাইঘাট পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় পৌরসভার সর্বত্র ছিল উৎসবের আমেজ। ভোটারা সতস্ফুর্তভাবে সকাল ৮টা থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে নির্ভয়ে তাদের ভোট প্রদান করেন। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া ভোট গ্রহন শান্তিপুর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। অবাধ, সুষ্টু ও শান্তিপুর্ণ ভাবে নির্বাচনের জন্য পর্যাপ্ত পরিমাণ আইন শৃংঙ্খলা বাহিনী ৯টি কেন্দ্রে মোতায়েন করা হয়। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স, র্যাব, বিজিবির সদস্যরা দিনব্যাপী প্রতিটি কেন্দ্র তথা সমগ্র পৌর এলাকায় টহল দিতে দেখা যায়। ইলেক্ট্রনিঙ্ মিডিয়া, প্রিন্ট মিডিয়া ও বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থার নির্বাচন পর্যবেক দল প্রতিটি কেন্দ্রে কর্তব্য পালন করতে দেখা গেছে। সরজমিনে পৌরসভার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন কালে দেখা যায়, সকাল থেকে টানা বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করেন, তবে পুরুষ ভোটারদের চাইতে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল লণীয়। নির্বাচন চলাকালে স্থানীয় ও জাতীয় বিভিন্ন পত্রিকার সাংবাদিকদের সাথে আলাপকালে সকল মেয়র ও কাউন্সিলার পদের প্রার্থীরা তাদের মতামত ব্যক্ত করে বলেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে মোট ১৩৯০১ ভোটারের মধ্যে ১১১৭৪টি বৈধ ভোট ও ৫৬১টি বাতিলকৃত (অবৈধ) ভোটার সহ মোট ১১৭৩৫জন ভোটার ভোট দিয়েছেন। মেয়র পদে অন্যান্য প্রার্থীদের মধ্যে বিএনপির একাংশের সাধারণ সম্পাদক হাজী আব্দুল মতিন কাপ-পিরিচ প্রতীকে ১৭৬১ এবং ইলিয়াছ আলী সমর্থিত বিএনপির একাংশের প্রার্থী হাজী আব্দুল মালিকের দোয়াত-কলম ১৬৩২, আ'লীগ সমর্থিত ভানু লাল দাস (চশমা ) ৮৬৮, জাতীয় পার্টি সমর্থিত সুহেল আমিন (আনারস) ৬৮২, স্বতন্ত্র তাজ উদ্দিন (তালা) প্রতীক নিয়ে ৬৯টি ভোট পেয়েছে। এছাড়া ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলার পদে যারা বিজয়ী হয়েছেন, তারা হলেন ১নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত শরীফুল হক (বালতী), ২নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত জাহাঙ্গীর আলম জাহান (মোরগ), ৩নং ওয়ার্ডে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালিক বটই মহাজন (বালতী), ৪নং ওয়ার্ডে জামায়াত সমর্থিত মোস্তাক আহমদ (মোরগ), ৫নং ওয়ার্ডে আ'লীগ সমর্থিত হাফিজ নূর উদ্দিন (ফুটবল), ৬নং ওয়ার্ডে আ'লীগ সমর্থিত ফখরুদ্দিন শামীম (হরিণ), ৭নং ওয়ার্ডে আ'লীগ সমর্থিত তাজ উদ্দিন (ফুটবল), ৮নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত রহিম উদ্দিন ভরশা (হরিণ) এবং ৯নং ওয়ার্ডে হাবিবুর রহমান (আপেল) স্বতন্ত্র। সংরতি মহিলা কাউন্সিলার পদে ১-৩নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত ফয়জুন নেছা (কলস), ৪-৬নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত আছিয়া বেগম (বৈদু্যতিক বাল্ব) ও ৭-৯নং ওয়ার্ডে আ'লীগ সমর্থিত আসমা বেগম (পদ্মফুল) নির্বাচিত হয়েছেন।
পৌর নির্বাচন

পৌর নির্বাচন

কানাইঘাটে মতবিনিময় সভায় জেলা প্রশাসক
পৌর নির্বাচনে সত, যোগ্য ও আদর্শবান ব্যক্তিকে নির্বাচিত করুন
সিলেটের জেলা প্রশাসক আবু সৈদয় মোহাম্মদ হাশিম বলেছেন, আসন্ন পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপে ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে প্রশাসনের প থেকে শক্ত হাতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ল্যে সরকার ও নির্বাচন কমিশনের প থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোথাও নির্বাচন বিধি লঙ্ঘন করা হলে সাথে সাথে ভ্রাম্যমাণ আদালত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। আগামী ১৮ জানুয়ারী অনুষ্ঠেয় কানাইঘাট পৌরসভা নির্বাচনে তিনি সকল মেয়র, কাউন্সিলর, মহিলা কাউন্সিলর ও এজেন্টসহ সংশ্লিষ্ট সকলকে যথাযথ ভাবে নির্বাচন আচরণ বিধি মেনে চলার পাশাপাশি একটি সুন্দর সুষ্ঠু, অবাধ ও নিরপে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। তিনি প্রাথর্ীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সুন্দর আচরণ ও ব্যবহারের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করুন এবং ভোটারদের উদ্দেশ্যে বলেন, আপনারা সৎ, যোগ্য ও আদর্শবান ব্যক্তিকে নির্বাচিত করুন। জেলা প্রশাসক গতকাল বেলা ১টায় কানাইঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত পৌরসভা নির্বচানে প্রতিদ্বন্ধীপ্রাথর্ী, বিভাগীয় কর্মকর্তা ও সুধীজনদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শামসুল আযমের পরিচালনায় উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার শাখাওয়াত হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা শামসুল আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাতী রাণী দাস। এছাড়াও সকল প্রতিদ্বন্ধী প্রাথর্ী সূধীসমাজ, সাংবাদিক, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। জেলা নির্বাচন কর্মকর্তা শামসুল আলম মুক্ত আলোচনায় প্রাথর্ী ও সূধীজনদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এ সময় তিনজন মেয়র প্রাথর্ী ও বেশ কয়েকজন কাউন্সিলর প্রাথর্ী নির্বাচনকে রাজনৈতিক প্রভাবমুক্ত এবং কালো টাকা ও পেশীশক্তি রোধে নির্বাচনের দিন সেনাবাহীনি মোতায়েনের দাবী জানান। বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শাখাওয়াত হোসেন কানাইঘাটকে 'শান্তির জনপদ' আখ্যায়িত করে বলেন, আপনাদের রাজনৈতিক সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ ও সহনশীলতা অত্যন্ত প্রশংসনীয়। কানাইঘাট পৌরসভা নির্বাচন যাতে সুন্দর, সুষ্ঠু, অবাধ ও নিরপে ভাবে অনুষ্ঠিত হতে পারে সেজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, পৌর এলাকায় শান্তি শৃঙ্খলা রার জন্য নির্বাচনের আগে এবং নির্বাচনের পরে আইন শৃঙ্খলা রাকারী বাহিনীর লোকজন সাদা পোশাকেও বিভিন্ন এলাকায় মোতায়েন থাকবে এবং প্রতিটি কেন্দ্রে অতিরিক্ত পুলিশ, আনসার মোতায়েন করা হবে। কোথাও নির্বাচন আচরণ বিধি লংঘনের সংবাদ পেলে তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করা্ হবে। এ ল্যে পুলিশ শতভাগ নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। এর আগে জেলা প্রশাসক নির্বাচনের দায়িত্বে থাকা প্রিজাইডিং ও পুলিং এজেন্টদের প্রশিণ সভায় মিলিত হন। সভা শেষে সকল মেয়র প্রাথর্ী মঞ্চে উঠে একে অন্যের মুষ্টিবদ্ধ হাত ধরে সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহারের শপথ গ্রহণ করেন।
ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন



সানরাইজ স্পোর্টিং কাব ৫ম ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন


কানাইঘাটে সানরাইজ স্পোর্টিং কাবের ৫ম ক্রিকেট টুর্নামেন্ট গত সোমবার গোসাইনপুর মাঠে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট ৬ নং সদর ইউপি চেয়ারম্যান মামুন রশীদ মামুন। বীরদল এন.এম.একাডেমীর সহকারী প্রধান শিক মো:মহিউদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো:রুহুল আম্বিয়া,ইলিয়াছ আলী,আব্দুল মালিক,ফয়েজ আহমদ,কাজী নুরুল আলম,ছয়ফুল আলম,এনাম আহমদ প্রমূখ। সানরাইজ স্পোর্টিং কাবের সভাপতি জাবেদুল ইসলামের পরিচালনায় উদ্বোধনী ম্যাচে উদয়ন স্পোর্টিং কাব-গ্লোরিয়াস স্পোর্টিং কাবকে ২৪ রানে পরাজিত করে। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন উদয়ন স্পোর্টিং কাবের ফয়েজ আহমদ।

Monday, January 3

প্রথীক বরাদ্ব

প্রথীক বরাদ্ব

প্রার্থীদের প্রচারনা জোরদার
কানাইঘাট পৌরসভার নির্বাচনে
মেয়র ও কাউন্সিলার প্রার্থীদের প্রতীক বরাদ্ধ


আগামী ১৮ জানুয়ারী অনুষ্টিতব্য সিলেটের কানাইঘাট পৌরসভার নির্বাচনে মেয়র ও কাউন্সিলার প্রার্থীদের সোমবার উপজেলা রিটানিং অফিসার এর কার্য্যালয় থেকে প্রতীক বরাদ্ধ করা হয়েছে। মেয়র ও সাধারন কাউন্সিলর প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক পাওয়ার পর পৌর-বাসীকে সালাম ও দোয়া জানিয়ে মাইকিং সহ ব্যাপক পচারণায় নেমে পড়েছে। মেয়র পদে উপজেলা আ'লীগের সভাপতি লুৎফুর রহমান (উড়োজাহাজ), বিএনপি'র সাধারন সম্পাদক হাজী আব্দুল মতিন (কাপ-পিরিছ) জামাত নেতা মোঃ ওলিউল্লাহ (দেওয়াল ঘড়ি), আ'লীগে নেতা বানু লাল দাস(চশমা), বিএনপি নেতা হাজী আব্দুল মালিক (দোয়াত কলম) জাতীয় পার্টির নেতা সুহেল আমীন (আনারস), ব্যবসায়ী তাজ উদ্দিন (তালা) প্রতীক বরাদ্ধ পেয়েছে। সাধারন কাউন্সিলর পদে ১ং ওয়ার্ডে জাহাঙ্গীর আলম (মোরগ), ফজলুর রহমান চৌধুরী (ফুটবল), নুরুল হোসেন (হরিণ), সিরাজ উদ্দিন (চাঁদ), ২ং ওয়ার্ডে সামছুল হক (ফুটবল), শরিফুল হক (বালতি), সফর আলী (হরিণ), শরিফ উদ্দিন (মোরগ), আব্দুল হান্নান (চাঁদ), ৩নং ওয়ার্ডে হাজী আব্দুল মালিক (বালতি), বিলাল আহমদ (মোরগ), কামাল উদ্দিন (ফুটবল), শরিফ উদ্দিন (ঘুড়ি), ফকরুল ইসলাম (আপেল), মোস্তফা কামাল (হরিণ) ৪নং ওয়ার্ডে মোস্তাক আহমদ (মোরগ), সিদ্দিক আহমদ (হরিণ), হাবিব আহমেদ (আপেল), হারুন আহমদ (ফুটবল), ইসলাম উদ্দিন (বালতি), ৫নং ওয়ার্ডে হাফিজ নুর উদ্দিন (ফুটবল), নিজাম উদ্দিন (মোরগ), কামরুল হাসান (হরিণ), আব্দুল্লাহ (আপেল), ৬নং ওয়ার্ডে মোঃ ফখরুদ্দিন (বালতি), ফখর উদ্দি্ন (হরিণ), ৭নং ওয়ার্ডে মাসুক আহমদ (মোরগ), আব্দুর রহিম (হরিণ), জালাল আহমেদ (ফুটবল), আব্দুস সালাম (বালতি), ৮নং ওয়ার্ডে ইবাদুর রহমান (বালতি), তাজ উদ্দিন (ফুটবল), চমক রঞ্জন দে (চাঁদ), জ্যোর্তিভূষণ চৌধুরী (হরিণ), শাহিন আহমদ (মেরাগ) এবং ৯ং ওয়ার্ডে আব্দুল খালেক (চাঁদ), হাবিব আহমেদ (আপেল), নরুল ইসলাম আদিল (ফুটবল), শুনিল চন্দ দাস (বালতি), আব্দুল মুতলিব(মুরগ) আব্দুল খালেক(ঘুড়ি)শাহাবউদ্দিন চৌঃ(হরিণ)। সংরতি ওয়ার্ডের মহিলা কাউন্সিলার পদে ১নং ওয়ার্ডের ফয়জুন নেছা (কলস), রানু বেগম (পদ্মফুল), ছিদ্দিকা বেগম (বই), ২নং ওয়ার্ডে আছিয়া বেগম (বৈদুতিক বাল্ব), হালিমা বেগম পদ্মফুল, হাফছা বেগম (কলস), ৩নং ওয়ার্ডে রুকসানা বেগম (কলস), আসমা বেগম (পদ্মফুল) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদিকে মনোয়ন প্রত্যাহারের শেষ দিনে (২জানুয়ারী) কানাইঘাট পৌরসভার নির্বাচনে সাধারণ কাউন্সিলার পদে তিনজন প্রাথর্ী তাদের মনোয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। তারা হলেন ১নং ওয়ার্ডের জামাল উদ্দিন, ৬নং ওয়ার্ডের কবির উদ্দিন এবং ৭নং ওয়ার্ডের হারুন রশিদ।