Monday, May 13

উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু করতে কানাইঘাটে আইন-শৃঙ্খলা কমিটির সভায় গুরুত্বারূপ


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাট উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা সোমবার(১৩ মে) উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত হয়। 

কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য গুরুত্বারূপ করা হয়।

সভায় নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ ইতিমধ্যে নেয়া হয়েছে।

তিনি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে সরকারের সুবিধাভোগী কেউ নির্বাচনে কোন প্রার্থীর পক্ষে কাজ করলে অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে নির্বাচনের আচরণ বিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে। ইউনিয়ন পরিষদ এবং সরকারি কোন প্রতিষ্ঠান বা স্থাপনায় কোন প্রার্থী কোন ধরনের নির্বাচনী সভা-সমাবেশ করতে পারবেন না। এসব প্রতিষ্ঠানে কোন প্রার্থী সভা-সমাবেশ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি একটি অবাধ-সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে যা যা করা প্রয়োজন সেই ব্যবস্থা নেয়া হবে। প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালাতে হবে।
এছাড়া আইন-শৃঙ্খলা কমিটির সভায় নির্বাচনকে সামনে রেখে যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য থানা পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী সহ জনপ্রতিনিধিদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের উপর গুরুত্ব দেয়া হয়। সভায় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখা সহ চোরাচালান প্রতিরোধ, নারী নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ এবং গ্রাম আদালতে মামলা-মোকদ্দমা নিষ্পত্তি করার জন্য জনপ্রতিনিধিদের আরো সক্রীয় ভূমিকা পালনের আহ্বান জানান।

আইন-শৃঙ্খলা কমিটির সভায় বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মণ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার সারোয়ার, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, মনসুরিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ খলিলুর রহমান, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা কমলা বেগম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে আব্দুল মালিক চৌধুরী, প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, আবু তায়্যিব শামীম, লোকমান উদ্দিন সহ আরো অনেকে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়