Thursday, April 4

কানাইঘাটে চতুল ঈদগাহ’র বিরোধ নিরসনে দু’পক্ষকে নিয়ে প্রশাসনের বৈঠক


নিজস্ব প্রতিবেদক: 

কানাইঘাট চতুল ঈদগাহ ময়দান, মসজিদ ও ঈদগাহ’র সম্পত্তি নিয়ে দীর্ঘদিন থেকে দুই পক্ষের মধ্যে চলমান উত্তেজনা নিরসনের জন্য থানা পুলিশের উদ্যোগে উভয়পক্ষের লোকজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার বিকেল ৩টায় উপজেলা সভা কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, বড়চতুল ইউপির চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভায় মাহে রমজান ও ঈদ-উল-ফিতর নিয়ে যাতে করে চতুল ঈদগাহ পরিচালনা কমিটি, ভূমির মালিকানা দাবীসহ চতুল ঈদগাহ বাজারে অবস্থিত শাহী ঈদগাহ’র দোকানঘরের ভাড়া উঠানো নিয়ে এলাকার বিবাদমান দু’পক্ষকে পরবর্তী বৈঠক না হওয়া পর্যন্ত শান্ত থাকার জন্য নির্দেশনা দেয়া হয় এবং এক পক্ষকে নিয়ে নতুন পরিচালনা কমিটির কার্যক্রম স্থগিত করা হয়। ঈদগাহ’র মালিকানার দোকান ঘরের ভাড়া উঠানো সহ ঈদগাহ সংক্রান্ত সকল বিষয়ে বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরীকে দেখাশোনা করার জন্য উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়।

এ নিয়ে কোন পক্ষ পরবর্তী বৈঠকের আগে চতুল শাহী ঈদগাহ নিয়ে কোন ধরনের বিরোধে জড়ালে কঠোরহস্তে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, চতুল ঈদগাহ বাজারে অবস্থিত শাহী ঈদগাহ ও মসজিদ এবং ঈদগাহ’র মালিকানাধীন দোকানঘর নিয়ে এলাকার দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উচ্চ আদালতে রীট পিটিশন মামলাও রয়েছে। রমজান এবং ঈদ-উল-ফিতরের নামাজ ও ঈদগাহ’র দোকানঘর নিয়ে যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য তিনি তার নিজ উদ্যোগে উভয় পক্ষের লোকজনদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে দু’পক্ষ প্রশাসনের পক্ষ থেকে নেয়া নির্দেশনা পরবর্তী বৈঠক না হওয়া পর্যন্ত মেনে চলবেন বলে একমত হয়েছেন।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়