Sunday, April 7

কানাইঘাটে উপজেলা নির্বাচনকে সামনে রেখে মাঠ চষে বেড়াচ্ছেন পলাশ


নিজস্ব প্রতিবেদক ::

সন্ন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে গ্রাম থেকে গ্রাম ছুটে যাচ্ছেন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ। 

নির্বাচন সামনে রেখে প্রতিদিন বিরামহীন ভাবে মস্তাক আহমদ পলাশ উপজেলার প্রত্যন্ত এলাকার পাড়া-মহল্লা, মসজিদ-মাদ্রাসা, হাট-বাজারে সর্বস্তরের ভোটারদের নিয়ে মতবিনিময়, উঠানবৈঠক, ইফতার মাহফিল, সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে আগাম প্রচার-প্রচারণা শুরু করেছেন।

বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে সাতবাঁক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরীর কাছে পরাজিত হন। কিন্তু নির্বাচনী মাঠ ছাড়েননি মস্তাক আহমদ পলাশ। সাবেক সাংসদ হাফিজ আহমদ মজুমদারের উন্নয়ন মূলক কার্যক্রম দেখাশোনার পাশাপাশি বিগত জেলা পরিষদ নির্বাচনে ১৪নং ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন মস্তাক আহমদ পলাশ। এরপর থেকে উপজেলার ৯টি ইউনিয়ন, পৌরসভা প্রত্যন্ত এলাকার পাড়া-মহল্লায় সর্বস্তরের মানুষের সাথে সম্পর্ক রেখে বিভিন্ন এলাকার সমস্যা, উন্নয়ন ও মানুষের সুখে-দুঃখে পাশে থেকে মস্তাক আহমদ পলাশ কাজ করে যাচ্ছেন। এবারের উপজেলা নির্বাচন আওয়ামী লীগ দলীয় ভাবে কাউকে সমর্থন দিবেনা এবং নির্বাচনে নৌকা প্রতীকও থাকবে না এমন ঘোষণার পর মস্তাক আহমদ পলাশের অনুসারী উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বড় অংশের নেতাকর্মী ও তার সমর্থকরা ফুরফুরে মেজাজে রয়েছেন।

তারা মনে করেন, এবারের উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সহ দলমত নির্বিশেষে সাধারণ মানুষের ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হবেন মস্তাক আহমদ পলাশ। কারন হিসেবে তারা বলছেন, বিগত আওয়ামী লীগ সরকারের ১৫ বছরের শাসনামলে মস্তাক আহমদ পলাশের হাত ধরে উপজেলার রাস্তা-ঘাট, শিক্ষা-প্রতিষ্ঠান অবকাঠামোগত উন্নয়ন হয়েছে এবং এলাকায় দরিদ্র খেটে-খাওয়া মানুষ নানাভাবে মস্তাক আহমদ পলাশের মাধ্যমে উপকৃত হয়েছেন। 

নির্বাচনকে সামনে রেখে মস্তাক আহমদ পলাশ যেখানে যাচ্ছেন সাধারণ ভোটার থেকে শুরু করে রাজনৈতিক দল, সামাজিক সংগঠন এবং জনপ্রতিনিধিদের অকুন্ঠ সমর্থন পাচ্ছেন। কানাইঘাট উপজেলাকে একটি স্মার্ট সমৃদ্ধ জনপদে পরিণত করতে আগাম নির্বাচনী প্রচার-প্রচারণায় বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন মস্তাক আহমদ পলাশ। তার সমর্থকরা মনে করেন মস্তাক আহমদ পলাশ দীর্ঘদিন থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন। জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটির কার্যনির্বাহী পর্ষদের সদস্য থাকার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে তিনি সম্পৃক্ত রয়েছেন।

কানাইঘাট সাতবাঁক ইউনিয়নের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন তিনি। সরকারের সর্বোচ্চ পর্যায়ের বিভিন্ন ব্যক্তিদের সাথে তার সম্পর্ক রয়েছে এবং অনেক উন্নয়ন মূলক কাজও তার কর্মদক্ষতার কারনে এলাকায় হয়েছে। এবারের নির্বাচনে উন্নয়নের বিষয়টি গুরুত্ব দিয়ে ভোটাররা দল ও মতের উর্ধ্বে উঠে মস্তাক আহমদ পলাশকে উপজেলা চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

এক প্রতিক্রিয়ায় মস্তাক আহমদ পলাশ বলেন, ছাত্র রাজনীতির মাধ্যমে সুঃখে, দুঃখে কানাইঘাটের মানুষের পাশে আমি সব-সময় ছিলাম। নানা ধরনের বাঁধা পেরিয়ে জনগণের ভোটে সাতবাঁক ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে নানা দিক থেকে পিছিয়ে পড়া কানাইঘাটের উন্নয়নে সব-সময় কাজ করার চেষ্টা করেছি। দলের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ সব-সময় আমাকে সমর্থন দিয়েছেন, মানুষের ভালোবাসা সব-সময় আমি পেয়েছি। কানাইঘাটকে একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট উপজেলায় পরিণত করতে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতিমধ্যে নির্বাচনী প্রচার-প্রচারণায় সর্বস্তরের ভোটারদের অকুন্ঠ সমর্থন ও সহযোগিতা তিনি পাচ্ছেন বলে জানিয়ে আগামী উপজেলা পরিষদ নির্বাচনে সবধরনের ষড়যন্ত্রকে উপেক্ষা করে কানাইঘাটের উন্নয়নের স্বার্থে তাকে সমর্থন দেয়ার জন্য সভার প্রতি আহ্বান জানিয়েছেন। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়