Sunday, April 14

কানাইঘাটের সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাট উপজেলা ও পৌর বিএনপির সাবেক সভাপতি সাতবাঁক ইউনিয়নের বার বার নির্বাচিত সাবেক জনপ্রিয় চেয়ারম্যান প্রবীণ মুরব্বী সালিশ ব্যক্তিত্ব আলহাজ্ব ইফজালুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে।

 

রোববার (১৪ এপ্রিল) বাদ যোহর সাতবাঁক ইউপির মরহুমের নিজ গ্রাম চরিপাড়া শাহী ঈদগাহ সংলগ্ন মাঠে ইফজালুর রহমানের জানাজা’র নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি সহ সর্বস্তরের হাজারো মানুষ শরীক হন। পরে তার লাশ গ্রামের পঞ্চায়েত কবরস্থানে দাফন করা হয়।

 

দীর্ঘদিন থেকে অসুস্থ কানাইঘাটের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব রাজনীতিবিদ সালিশ ব্যক্তিত্ব ইফজালুর রহমান সিলেট শহরের তার নিজ বাসায় শনিবার রাত সাড়ে ১১টায় মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৭ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

জানাজার নামাজ পূর্বে আলহাজ্ব ইফজালুর রহমানের জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, সিলেট উত্তর জামায়াতের আমীর হাফিজ আনোয়ার হোসেন খান, সাতবাঁক ইউপির সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ নেতা জেলা পরিষদ সদস্য মস্তাক আহমদ পলাশ, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা শামসুজ্জামান বাহার, উপজেলা বিএনপির সাবেক সভাপতি এম.এ লতিফ, কানাইঘাট সরকারি কলেজের অধ্যক্ষ শাব্বির আহমদ, সাতবাঁক ইউপির সাবেক চেয়ারম্যান মাস্টার ফয়জুল ইসলাম, উপজেলা বিএনপির সহ সভাপতি আহমদ সোলেমান, হাজী জসিম উদ্দিন, জামায়াত নেতা ফয়জুল্লাহ বাহার, সড়কের বাজার আহমদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও. আব্দুস সমি, সাতবাক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, সমাজসেবী আব্দুর রহিম, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, ইফজালুর রহমানের ভাতিজা কে.এম ফয়জুর রহমান।

 

তারা ইফজালের স্মৃতিচারণ করে বলেন, কানাইঘাটের সর্বজন শ্রদ্ধেয় একজন সম্মানিত ব্যক্তি হিসেবে তিনি সর্বমহলে পরিচিত ছিলেন। রাজনীতির পাশাপাশি তিনি দীর্ঘদিন সাতবাঁক ইউপির জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন, এলাকার আর্তসামাজিক উন্নয়ন সহ শিক্ষা বিস্তারে তার বড় ধরনের অবদান রয়েছে। একজন শিক্ষানুরাগী সমাজসেবী ও সালিশ ব্যক্তিত্ব হিসেবে তিনি সর্বজন শ্রদ্ধেয় ছিলেন। তার মৃত্যুতে কানাইঘাটবাসী একজন প্রজ্ঞাবান অভিভাবকে হারিয়েছে যা সহজে পূরণ হওয়ার মতো নয়। সবাই আল্লাহ রাব্বুল আল-আমিনের কাছে তার জান্নাত কামনা করেন।

 

এদিকে কানাইঘাট উপজেলা ও পৌর বিএনপির সাবেক সভাপতি রাজনীতিবীদ আলহাজ্ব ইফজালুর রহমানের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশিদ মামুন, বর্তমান সভাপতি কানাইঘাট সদর ইউপির সাবেক চেয়ারম্যান মামুন রশিদ, সাধারণ সম্পাদক হাজী শরিফুল হক সহ নেতৃবৃন্দ।

 

তারা এক শোকবার্তায় বলেন আলহাজ্ব ইফজালুর রহমান কানাইঘাটে বিএনপিকে সু-সংগঠিত করেছিলেন। অত্যন্ত সফলতার সহিত উপজেলা ও পৌর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির একজন অভিভাবক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন। দলের জন্য তার অবদান বিএনপি নেতাকর্মীরা সব-সময় স্মরণ রাখবেন। তার মৃত্যুতে বিএনপি একজন অভিভাবককে হারিয়েছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়