Wednesday, February 14

কানাইঘাট সরকারি কলেজে সরস্বতী পূজা অনুষ্ঠিত



নিজস্ব প্রতিবেদক:

 ধর্মীয় ভাব গাম্ভীর্য্যের মধ্য দিয়ে জাকজমক পূর্ণ ভাবে কানাইঘাট সরকারি কলেজে উদ্যাপিত হয়েছে বিদ্যাদেবী শ্রী শ্রী সরস্বতী পূজা। প্রতি বছরের ন্যায় ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি কলেজ আলোক সজ্জার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় বিদ্যাদেবী সরস্বতী পূজা অর্চনা।


(১৪ ফেব্রুয়ারী) বুধবার সকাল থেকে কলেজ মাঠে নির্মিত অস্থায়ী মন্ডপে সনাতন ধর্মের শিক্ষার্থী সহ ভক্তবৃন্দরা পর্যায়ক্রমে দেবীর চরনে পুষ্পাঞ্জলী অর্পনের মধ্য দিয়ে শুরু হয় পূজার আনুষ্ঠানিকতা। পূজা উপলক্ষ্যে কানাইঘাট সরকারি কলেজ আঙ্গিনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুল-কলেজের সনাতন শিক্ষার্থীরা সহ অতিথিদের মধ্যে থেকে গীতা পাঠ, ধর্মীয় গান, কবিতা আবৃতি ও নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হয়।


এসব অনুষ্ঠানে অতিথি হিসেবে কলেজের শিক্ষকবৃন্দ ও উপজেলা পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন। পরে বেলা ২টায় পূণ্যার্থীদের মধ্যে মহাপ্রসাদ বিতরণ করা হয়।


কানাইঘাট সরকারি কলেজের পূজা সফলভাবে সম্পন্ন করতে উপস্থিত ছিলেন, কলেজের পূজা উদ্যাপন কমিটির সভাপতি সুব্রত কুমার বর্ধন, সহ সভাপতি প্রজিত কুমার রায়, লিটন চন্দ্র দেব, রনদা প্রসাদ ভূইয়া, বীনা সরকার,দিপু কুমার গোপ, কোষাধ্যক্ষ রাখাল চন্দ্র বৈষ্ণব, সহ কোষাধ্যক্ষ রিপন মালাকার, সাধারণ সম্পাদক রনি দাস।


এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন কলেজের শিক্ষার্থী শিপন মালাকার, রুপজয় দাস, সাগর চৌধুরী, মিঠু সূত্রধর, নিবাস মালাকার, অনন্ত মালাকার, পলক দাস অভি, কৌশিক মালাকার, পূজা চন্দ, সূচনা দাস প্রমুখ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়