Friday, December 22

কানাইঘাটে সামাজিক নিরাপত্তা কার্যক্রম বাস্তবায়ন শীর্ষক সেমিনার


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাটে সামাজিক নিরাপত্তা কার্যক্রম বাস্তবায়ন সংক্রান্ত সমস্যা ও সমাধান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জিলানীর সঞ্চালনায় সেমিনারে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে দেশের দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ জনগোষ্ঠীর জন্য নেয়া সরকারের বিভিন্ন ভাতা স্বচ্ছতার সহিত প্রদানের লক্ষ্যে মূলত এ সেমিনারের আয়োজন করা হয়। 


সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, শিক্ষক, ভাতা প্রদানকারী ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে সেমিনারের সিলেট জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক রফিকুল ইসলাম বলেন, দারিদ্র বিমোচনের লক্ষ্য নিয়ে সরকার সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ভাতা প্রদান করে থাকেন। এসব ভাতা বিকাশ, নগদ মোবাইল ব্যাংকিং এর পাশাপাশি বিভিন্ন ব্যাংকের শাখার মাধ্যমে ভাতাভোগীদের মাঝে পৌঁছে দেয়া হচ্ছে। তারমধ্যে কানাইঘাট উপজেলার ভাতাভোগীদের ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করা হচ্ছে। এসব ভাতা পেতে উপকারভোগীরা যাতে করে কোন ধরনের হয়রানি এবং সমস্যার সম্মুখীন না হন এজন্য যাতে করে আরো সহজ ভাবে উপকারভোগীদের মধ্যে ভাতার টাকা প্রদান করা হচ্ছে। 


সেমিনারে জনপ্রতিনিধিরা কানাইঘাটের উপকারভোগীরা ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকের মাধ্যমে ভাতা পেতে অনেকে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন সহ সহজ ভাবে ভাতা প্রদানের বিভিন্ন বিষয় তুলে ধরলে তা দ্রুত নিরসন করে স্বচ্ছতার সহিত ভাতা প্রদানে ব্যাংক এশিয়ার কর্মকর্তাদের কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়। 


সেমিনারে বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা অফিসের সহকারি পরিচালক মো. নাজিম উদ্দিন, কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তনয় কুমার বর্ধন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান উদ্দিন, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাও. শামছুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, ব্যাংক এশিয়ার কর্মকর্তা মানিক উদ্দিন, কানাইঘাট পৌর কাউন্সিলর জসিম উদ্দিন, আবিদুর রহমান সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যবৃন্দ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়