Wednesday, August 30

কানাইঘাটে ছাত্রলীগের উদ্যোগে ফলজ চারা বিতরণ

 


নিজস্ব প্রতিবেদক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কানাইঘাট উপজেলা, পৌর ও সরকারি কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে ফলজ গাছের চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা কৃষি অফিসের মিলনায়তনে সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারের বরাদ্দকৃত বন বিভাগের কাছ থেকে প্রাপ্ত এ ফলজ গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জেলা পরিষদ সদস্য মস্তাক আহমদ পলাশ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাওয়ান আহমদের সভাপতিত্বে ও সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি খালেদ আহমদ স্বাধীনের পরিচালনায় চারা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হেকিম শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা কৃষি অফিসের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুজাদ্দিদ হোসাইন, জেলা যুবলীগ নেতা রহিম চৌধুরী।

বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারওয়ানুল করিম, সাংগঠনিক সম্পাদক তুশার সালেহ। উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা ইকবাল হোসেন, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান,সিলেট জেলা ছাত্রলীগ নেতা মাহফুজ আহমদ, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মাহবুবুল আলম তানিম, সাংগঠনিক সম্পাদক সালমান স্বাধীন, দপ্তর সম্পাদক সাকিব আহমদ, উপজেলা ছাত্রলীগ নেতা আল-আমিন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল করিম আফজাল, সরকারি কলেজ ছাত্রলীগের সহ সভাপতি সিদ্দিকী ফাহিম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরান আহমদ প্রমুখ।

ফলজ গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মস্তাক আহমদ পলাশ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু দেশকে সবুজে পরিনত করতে সর্বপ্রথম বৃক্ষ রোপন কার্যক্রমের সূচনা করেন।এরপর থেকে আওয়ামীলীগ সরকার যতবার ক্ষমতায় গিয়েছে সারাদেশে প্রতিবছর কোটি কোটি গাছের চারা রোপন করেছে। বর্তমান সময়ে জলবায়ুর প্রভাব থেকে দেশকে রক্ষা করার জন্য এরই ধারাবাহিকতায় শোকের মাস আগস্টে সারাদেশে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। বৃক্ষরোপনের কর্মসূচী উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগ গ্রহণ করায় সংগঠনের নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জানিয়ে লেখাপড়ার পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে ছাত্রলীগের নেতাকর্মীদের মানুষের পাশে থেকে কাজ করাসহ বৃক্ষরোপন কার্যক্রমে মানুষকে আগ্রহী করার আহ্বান জানান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়