Wednesday, August 30

কানাইঘাটে জাপার কমিটিকে প্রত্যাখান করে পাল্টা কমিটি ঘোষণা


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাট উপজেলা ও পৌর জাতীয় পার্টির কমিটি দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে এক ব্যক্তি দ্বারা অনুমোদন দেয়ায় দলের একাংশের নেতাকর্মীরা কমিটি প্রত্যাখান করে কানাইঘাট প্রেসক্লাবে জরুরী সংবাদ সম্মেলনের মাধ্যমে পাল্টা উপজেলা ও পৌর জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেল ৪টায় প্রথমে প্রেসক্লাবে কানাইঘাট ও পৌর জাতীয় পার্টির নবগঠিত কমিটির কার্যক্রম শুরু উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

কিন্তু দলের একাংশের নেতাকর্মীরা নবগঠিত উপজেলা ও পৌর জাপার কমিটি দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে সিলেট জেলা জাপার আহ্বায়ক আলহাজ শাব্বির আহমদ, জেলা জাপার সদস্য সচিব সাইফুদ্দিন খালেদ সহ নেতৃবৃন্দকে পাশ কাটিয়ে কোন ধরনের তারিখ ছাড়াই কমিটি ঘোষণা দেয়ায় কমিটিকে অবৈধ ও অগণতান্ত্রিক পার্টির গঠনতন্ত্র পরিপন্থী দাবী করে তা প্রত্যাখান করে মঙ্গল রাত সাড়ে ৮টার দিকে কানাইঘাট প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে এক পক্ষের নেতাকর্মীরা উপজেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আব্দুর রহমান বারাকাতকে সভাপতি, উপজেলা জাপার সাবেক সদস্য সচিব শামীম উদ্দিনকে সিনিয়র সহ সভাপতি, বাবুল আহমদকে সাধারণ সম্পাদক, আফজাল হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ১১১ সদস্য বিশিষ্ট উপজেলা জাপার এবং হাজী জালাল উদ্দীনকে সভাপতি, সেলিম উদ্দিনকে সাধারণ সম্পাদক, মোঃ কিবরিয়াকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পৌর জাপার কমিটি প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জাপা নেতা আব্দুর রহমান বারাকাত, শামীম উদ্দিন, বাবুল আহমদ সহ নেতাকর্মীরা জানান, গত ১৪ আগস্ট দলের অধিকাংশ নেতাকর্মীদের পাশ কাটিয়ে উপজেলা ও পৌর জাপার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উপজেলার ৯টি ইউনিয়নের নেতাকর্মীরা সম্মেলনে উপস্থিত জাপা চেয়ারম্যানের উপদেষ্টা আব্দুল্লাহ সিদ্দিকী, জেলা জাপার ভারপ্রাপ্ত আহ্বায়ক শাব্বির আহমদ সহ অন্যান্য নেতৃবৃন্দের মাধ্যমে দলের তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে উপজেলা ও পৌর জাতীয় পার্টির কমিটি অনুমোদন দেয়ার দাবী জানান।

সম্মেলনের দিন যুক্তরাজ্যে অবস্থানরত জেলা জাপার সদস্য সচিব সাইফুদ্দিন খালেদ অনুপস্থিত থাকায় উপজেলা ও পৌর জাপার কমিটি ঘোষণা করা হয়নি।

দলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আব্দুর রহমান বারাকাতকে সভাপতি ও বাবুল আহমদকে সাধারণ সম্পাদক মনোনীত করে উপজেলা জাপার একটি খসড়া কমিটি জেলা নেতৃবৃন্দকে প্রদান করা হয়। কিন্তু জেলা জাপার ভারপ্রাপ্ত আহ্বায়ক শাব্বির আহমদ কানাইঘাট উপজেলা জাপাকে ধ্বংস করার জন্য তার মনোনীত ব্যক্তিদের মাধ্যমে দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে নিজে এককভাবে তারিখ বিহীন উপজেলা ও পৌর জাপার একটি কমিটি ঘোষণা করেছেন, যা আজ প্রেসক্লাবে মতবিনিময়ের আমরা জানতে পেরেছি। তারা আরো বলেন, দেশে অবস্থান করার পরও জেলা জাপার সদস্য সচিব সাঈফুদ্দিন খালেদকে অবহিত না করে তার স্বাক্ষর বিহীন একতরফা ভাবে যাদেরকে দিয়ে উপজেলা ও পৌর জাপার কমিটি ঘোষণা করা হয়েছে তা অগণতান্ত্রিক উল্লেখ করে এই কমিটিকে তারা প্রত্যাখান করে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে এ ব্যাপারে গঠনতান্ত্রিক ব্যবস্থা নেয়ার জন্য সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে জাপা নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জাপা নেতা হাজী জালাল আহমদ, শামীম আহমদ, মখলিছুর রহমান লায়লে, আফজাল হোসেন, ইছহাক আলী, নুরুল আমিন, সেলিম উদ্দিন, নজির আহমদ, কিবরিয়া, জসিম আহমদ, শাহাব উদ্দিন, সেলিম উদ্দিন, খলিলুর রহমান তিতর, আঙ্গুর মিয়া সহ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়