Tuesday, August 29

কানাইঘাটে ড্রেনেজ ব্যাবস্থাপনা কাজ পরিদর্শনে সাংসদ মজুমদার


নিজস্ব প্রতিবেদক :

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার কানাইঘাটের গাছবাড়ী বাজার সংলগ্ন ক্ষেতের মাঠের জলাবদ্ধতা নিরসনের জন্য পানি নিষ্কাসন ও ড্রেনেজ কাজের পরিদর্শন করেছেন।

রবিবার বিকেল ৪টায় সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার সরেজমিনে পানি নিষ্কাসন ও ড্রেনেজ নির্মাণ কাজের স্থলে যান।

এ সময় তিনি বলেন, দীর্ঘদিন পানি নিষ্কাসনের কোন ব্যবস্থা না থাকার কারনে গাছবাড়ী বাজার সংলগ্ন কয়েক হাজার বিঘা ফসলি ক্ষেতের মাঠ পানিতে তলিয়ে গিয়ে জলাবদ্ধতা দেখা দিলে অনেকের বাড়ি-ঘর, শিক্ষা-প্রতিষ্ঠানে যাতায়াতে প্রতিবন্ধকতা দেখা দেয়। তিনি বিষয়টি দেখে গত বছর পানি নিষ্কাসনের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশ দেন এবং কাবিটার মাধ্যমে ১৮ লক্ষ টাকা বরাদ্দ দেন। পানি নিষ্কাসন হওয়ার কারণে কৃষকরা তাদের ফসলি জমি এখন চাষাবাদ করতে পারছেন এবং মানুষজন স্বাভাবিক চলাফেরা করতে পারছেন। এ কাজ সম্পন্ন হওয়ার জন্য তিনি জনপ্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের ধন্যবাদ দেন।

এছাড়াও হাফিজ আহমদ মজুমদার বলেন, গাছবাড়ী-হরিপুর সড়কের উন্নয়নের জন্য আরো প্রায় ১ কোটি ১৩ লক্ষ টাকা এবং গাজী বোরহান উদ্দিন সড়ক সংস্কারের জন্য ৩ কোটি ৩২ লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। ২/১ মাসের মধ্যে কাজ শুরু হবে।

তিনি আরো বলেন, কানাইঘাট-শাহবাগ-দরবস্ত ও গাজী-বোরহান উদ্দিন সড়কের টেকসই উন্নয়ন করার জন্য বড় ধরনের প্রজেক্ট বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে। তবে আঞ্চলিক এসব সড়ক দিয়ে যাতে করে ভারি যানবাহন চলাচল করতে না পেরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।

উন্নয়নমূলক এসব কাজ পরিদর্শনের সময় সাংসদ মজুমদারের সাথে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জেলা পরিষদ সদস্য মস্তাক আহমদ পলাশ, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর, জনপ্রতিনিধিসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়