Monday, August 21

গ্রেনেড হামলার প্রতিবাদে কানাইঘাটে আ.লীগের সভা


নিজস্ব প্রতিবেদক :

বিভীষিকাময় ২১ আগস্ট গ্রেনেড হামলার হামলায় নিহতদের স্মরণে এবং খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কানাইঘাট উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার(২১ আগস্ট) বিকেল ৩টায় কানাইঘাট উত্তর বাজারস্থ সংগঠনের কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলামের পরিচালনায় ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলার জঘন্যতম ঘটনা তুলে ধরে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন, সহ-সভাপতি সাবেক কাউন্সিলর মাসুক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী রিংকু চক্রবর্তী, নাজমুল ইসলাম হারুন, সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন, প্রচার সম্পাদক কাউন্সিলর বিলাল আহমদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাজা শামীম আহমদ শাহিন, উপজেলা আওয়ামী লীগ নেতা শরীফ উদ্দিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক এনামুল হক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এস.এম মাহবুবুল আম্বিয়া, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান, উপজেলা কৃষকলীগের সভাপতি হারিছ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাওয়ান আহমদ, সাধারণ সম্পাদক মারওয়ানুল করিম সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ। 

২১ আগস্টের প্রতিবাদ সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করার পর ষড়যন্ত্রকারীরা বার বার আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করার জন্য বহু ষড়যন্ত্র করেছিল। এরই ধারাবাহিকতায় ২১শে আগস্ট শোকের মাসে বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দকে হত্যা করার জন্য তৎকালিন চারদলীয় জোট সরকার  গ্রেণেড হামলা চালিয়েছিল। সেই গ্রেনেড হামলায় সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী আইভি রহমান সহ অসংখ্য নিরীহ মানুষ ও আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। এ হত্যাকান্ডের মদদদাতা তারেক রহমান সহ খুনীদের দ্রুত শাস্তি কার্যকর করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান নেতৃবৃন্দ। 

প্রতিবাদ সভা শেষে ২১ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়