Saturday, July 22

কয়েক লাখ টাকা হয়ে গেছে, শিগগিরই নতুন কার্যালয় কিনব: নুর


কানাইঘাট নিউজ ডেস্ক: 

কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ। শুক্রবার (২১ জুলাই) বিকেলে পুরানা পল্টন এলাকায় এই কর্মসূচি পালন করে দলটি।

বিক্ষোভ মিছিলের আগে প্রিতম–জামান টাওয়ারের সামনের রাস্তায় সংবাদ সম্মেলন করেন নুরুল হক। সেখানে তিনি বলেন, আমরা নিজস্ব কার্যালয় কেনার জন্য উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে আমাদের কয়েক লাখ টাকা হয়ে গেছে, যা নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে গণঅধিকার পরিষদ নিজস্ব কার্যালয় কিনবে।


সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কার্যালয় থেকে পুলিশ প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, আমাদের দাবি, অনতিবিলম্বে এই কেন্দ্রীয় কার্যালয় থেকে পুলিশ প্রত্যাহার করতে হবে। কার্যালয় খুলে দিতে হবে। চুক্তি অনুযায়ী, আগামী ছয় মাস আমরা কার্যালয়ে থাকতে পারব। ছয় মাস পর আমাদের কার্যালয় ছেড়ে দেব।

তিনি বলেন, আমরা বিভিন্ন ইস্যুতে কথা বলার বিষয়ে কালক্ষেপণ করব না। শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর, এক দফা দাবিতে আন্দোলন চলছে, চলবে।

এ সময় গণঅধিকার পরিষদকে নিবন্ধন না দেওয়ার প্রতিবাদে আগামী ২৫ জুলাই নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পালন করা হবে বলেও জানান নুরুল হক।

এর আগে বৃহস্পতিবার সকালে নুরুল হকের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় ভবনের মালিকপক্ষ। বিকেলে তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন নুরসহ নেতাকর্মীরা। পরে তাদের পিটিয়ে বের করে দেয় পুলিশ।


সূত্র: ঢাকা মেইল


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়