Thursday, July 20

ইসরায়েলি বাহিনীর গুলিতে ১ ফিলিস্তিনি নিহত, আহত ৪


 ডেস্ক নিউজ :

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের নাবলুসে ইসরায়েলি বাহিনী এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। তাদের হামলায় আরও চার ফিলিস্তিনি আহত হয়েছেন। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এবং রেড ক্রিসেন্ট সোসাইটি এ তথ্য দিয়েছেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ‘বৃহস্পতিবার ভোরের আগে একজনকে গুলি করে হত্যা করা হয়েছে।’

এ বিষয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ‘ফিলিস্তিনি যোদ্ধারা বলেছে যে তাদের সঙ্গে নাবলুস এলাকায় ইসরায়েলি বাহিনী ও বসতি স্থাপনকারীদের মুখোমুখি সংঘাত হয়েছে। ওই সময় এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে ইসরায়েলিরা।’

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট বলেছে, ইসরায়েলি বাহিনীর গুলিতে অন্তত চার ফিলিস্তিনি আহত হয়েছে এবং দু’জনের অবস্থা গুরুতর।

ইসলামিক জিহাদ গোষ্ঠীর সশস্ত্র শাখা আল-কুদস ব্রিগেডের নাবলুস ব্যাটালিয়ন জানিয়েছে, ইসরায়েলি বাহিনী ও বসতি স্থাপনকারীরা জোসেফের সমাধি এলাকায় আক্রমণ করেছিল। সেখানে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলিদের তীব্র সংঘর্ষ হয়েছে। এর আগেও সেখানে ফিলিস্তিনি ও ইসরায়েলি বাহিনীর মধ্যে বারবার সংঘাতের ঘটনা ঘটেছে।

ফিলিস্তিনের ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরাইলি সেনাদের গুলিতে মারাত্মকভাবে আহত হন বাদের সামি মাসরি নামে ১৯ বছর বয়সী এক তরুণ। সঙ্গে সঙ্গে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয় কিন্তু সেখানে তার মৃত্যু হয়।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি এক বিবৃতিতে বলেছে, অন্তত ৩০ জন ফিলিস্তিনি ইসরায়েলি সেনাদের ছোড়া টিয়ারগ্যাসের কারণে অসুস্থ হয়ে পড়েন এবং তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এর মধ্যে ১২ বছরের একটি মেয়ে শিশু রয়েছে।

এছাড়া সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, ফিলিস্তিনি যোদ্ধারা ইসরায়েলি সেনাদের একটি আর্মার্ড বুলডোজার বোমা মেরে উড়িয়ে দিয়েছে।

সূত্র : আল-জাজিরা


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়