Monday, March 6

কানাইঘাটে নিজ এলাকায় সংবর্ধনা পেলেন ভিপি খসরু


নিজস্ব প্রতিবেদক:  

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে সিলেট এম.সি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক খসরুজ্জামানের নাম ঘোষণা করা হয়েছে। 

সোমবার(৬ মার্চ) বিকেল ৪টায় স্থানীয় বীরদল বাজারে কানাইঘাট সদর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এবং এলাকাবাসীর যৌথ উদ্যোগে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে খসরুজ্জামানকে আসন্ন আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ঘোষণা করেন সদর ইউপি আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

উপজেলা আওয়ামী লীগের সদস্য মুহিবুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মারুফ আহমদের পরিচালনায় এলাকার কৃতি সন্তান যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এবং যুক্তরাজ্য শাখা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম.সি কলেজের সাবেক ভিপি খসরুজ্জামানের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে কানাইঘাট-জকিগঞ্জ আসন থেকে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের কোন মনোনয়ন প্রত্যাশী নেতাকে নৌকার প্রার্থী না দেয়ার কারনে বর্তমান সরকারের আমলে সারাদেশে ব্যাপক উন্নয়ন মূলক কর্মকান্ড হলেও কানাইঘাট আজও অবহেলিত রয়েছে, রাস্তা-ঘাটের করুন অবস্থা বিরাজ করছে। 

বর্তমান সাংসদ হাফিজ আহমদ মজুমদার কাঙ্খিত উন্নয়ন করতে পারছেন না, কানাইঘাট ও জকিগঞ্জে তিনি এলাকা বিমুখ রয়েছে। 

এমতাবস্থায় আসন্ন সংসদ নির্বাচনে জামায়াত শিবিরের হাতে ১৯৮৭ সালে এম.সি কলেজ ক্যাম্পাসে রক্তাক্ত হামলার শিকার ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে বেড়ে ওঠা সাবেক মেধাবী ছাত্রনেতা অত্যন্ত প্রজ্ঞাবান রাজনীতিবিদ বহিবিশে আওয়ামী লীগকে শক্তিশালী করতে যার অন্যতম অবদান রয়েছে ভিপি খসরুজ্জামানকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার জন্য দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। 

সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ভিপি খসরুজ্জামান তার বক্তব্যে বলেন, সারাদেশে অবকাঠামোগত উন্নয়ন সহ সকল ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট দূরদর্শী নেতৃত্বের কারনে দেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। সিলেট সহ দেশের অন্যান্য এলাকার রাস্তা-ঘাটগুলো উন্নত দেশের মতো দৃষ্টি নন্দন ভাবে করা হয়েছে, যা বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে চলছে। কিন্তু কানাইঘাট-জকিগঞ্জে শিক্ষা সহ অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে। সংবর্ধনার জবাবে তিনি আরো বলেন, আওয়ামী লীগ যখন ক্রান্তিকাল অতিক্রম করেছিল ১৯৮৭ সালে এম.সি কলেজের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রদের ভোটে তিনি ভিপি নির্বাচিত হয়েছিলেন। সিলেটে তখন ছাত্রলীগকে সুসংগঠিত করতে গিয়ে তিনি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য জামায়াত শিবিরের রক্তচক্ষুকে উপেক্ষা করে রাজপথে সক্রীয় থাকায় তাকে প্রাণে হত্যার চেষ্টা করা হয়েছিল। আজকের প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভানেত্রী তাকে আশ্রয় দেয়ার পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য যুক্তরাজ্যে পাঠানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, যুক্তরাজ্যে যাওয়ার পর আওয়ামী লীগের সভানেত্রীর নির্দেশে তিনি সেখানে ছাত্রলীগকে সুসংগঠতি করার জন্য ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন এবং প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালনের মধ্যে বহিবিশের বর্তমান সরকারের সাফল্যের কথা তুলে ধরে যাচ্ছেন। পাশাপাশি যুক্তরাজ্যে যাওয়ার পর থেকে বার বার প্রিয় জন্মভূমি কানাইঘাট ও জকিগঞ্জের মানুষের কল্যাণের জন্য পাশে থেকে কাজ করে যাচ্ছেন। আগামী সংসদ নির্বাচনে সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন জানিয়ে বলেন, নেত্রী তাকে মনোনয়ন দিলে অবহেলিত এ জনপদের মানুষের আত্মসামাজিক উন্নয়নে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। 

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, সহ সভাপতি তৌহিদুল ইসলাম, যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা মুহিবুর রহমান, আওয়ামী লীগ নেতা আবুল কালাম, ছোটদেশ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুর উদ্দিন, সাবেক ছাত্রনেতা নুরে আলম সিদ্দিকী জুয়েল, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাওয়ান আহমদ, সাধারণ সম্পাদক মারওয়ানুল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক কাহির আলী। 

বক্তব্য রাখেন, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর কবির, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মাহফুজ সিদ্দিকী, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি তপন দাস, সাংগঠনিক সম্পাদক তুষার সালেহ, কানাইঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি খালেদ আহমদ স্বাধীন। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়