Monday, March 20

২২ মার্চ কানাইঘাটকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক :

আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি সহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন এবং কানাইঘাট উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষনা উপলক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের নিয়ে প্রেসব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।

সোমবার সন্ধ্যা ৭টায় উপজেলা সভা কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংকালে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, সারাদেশের ‘ক’ শ্রেণির প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় জমি সহ গৃহ প্রদানের মাধ্যমে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। কানাইঘাট উপজেলায় ৪ দফায় উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও রাজনৈতিক মহল, সুশীল সমাজের সমন্বয়ে যাচাই বাছাইয়ের মাধ্যমে ৩৭০টি ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী জমি সহ গৃহ প্রদানের মাধ্যমে শতভাগ প্রদান সম্পন্ন হয়েছে। 

আগামী ২২ মার্চ সকাল ৯টায় একযোগে দেশের অন্যান্য উপজেলার মতো ৪র্থ ধাপে নির্মিত কানাইঘাটে ১৮টি পরিবারকে জমি সহ গৃহ প্রদান গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ও বিটিভির লিংকের মাধ্যমে শুভ উদ্বোধন ও কানাইঘাট উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রেসব্রিফিং কালে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি প্রধানমন্ত্রীর গৃহ উদ্বোধন ও ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনার অনুষ্ঠানের সবাইকে উপস্থিত থাকার আহবান জানিয়ে বলেন, কানাইঘাটে ৪ দফায় ৩৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঘর নির্মাণ সহ হস্তান্তর এবং পরিদর্শনে কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ গণমাধ্যম কর্মীরা সর্বাত্মক ভাবে উপজেলা প্রশাসনকে সহযোগিতা সহ গণমাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের উপকার ভোগীদের জীবনযাত্রা তুলে ধরে সংবাদ প্রকাশ করায় আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকারের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ সহ যাবতীয় কার্যক্রমে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী রাজনৈতিক মহল সর্বাত্মক ভাবে সহযোগিতা করায় কানাইঘাটে আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো অত্যন্ত টেকসহি ও দৃষ্টি নন্দন ভাবে সম্পন্ন করতে পেরেছে প্রশাসন। আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত পরিবারগুলো  যাতে করে ভাল থাকেন এবং নিজেদের অর্থনৈতিক ভাবে সাবলম্বী করতে পারেন এজন্য সরকারের সবধরনের সুযোগ সুবিধা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গ্রহন করা হয়েছে। যার কারনে উপকার ভোগিরা সেখানে সাচ্ছন্দে বসবাস করছেন এবং গৃহের আঙ্গিনায় নান ধরনের সবজি বাগান করে এবং হাঁস-মুরগী ও গবাদি পশু লালন পালন করে সাবলম্বী হচ্ছেন এবং প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে সুখে শান্তিতে বসবাস করছেন বলে প্রেসব্রিফিং-এ নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি উল্লেখ করেন। 

প্রেসব্রিফিং কালে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, উপজেলা নির্বাহী কর্মর্তার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ কামরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আউয়াল, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মাসুক আহমদ, সাংবাদিকদের মধ্যে ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুন নূর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহিন আহমদ, কার্যনির্বাহী কমিটির সদস্য আলা উদ্দিন প্রমুখ। 

প্রেসব্রিফিংকালে প্রেসক্লাব নেতৃবন্দ কানাইঘাটে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো অত্যান্ত মনোরম পরিবেশে সুন্দর ও দৃষ্টি নন্দন ভাবে সম্পন্ন সহ উপকার ভোগীদের সব ধরনের সেবা আওতায় নিয়ে আসার পাশাপাশি শতভাগ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনঃবার্সিত করায় উপজেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জানান। সেই সাথে কানাইঘাট উপজেলাকে আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনা’কে স্বাগত জানান।  




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়