Saturday, March 11

কানাইঘাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাটে “স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়” প্রতিপাদ্য নিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার(১০ মার্চ) সকাল ১১টায় র‌্যালি পরবর্তী উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম।  বক্তব্য দেন, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার শাখাওয়াত হোসেন, ইউপি সদস্য সেলিম উদ্দিন সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ। 

আর্ন্তজাতিক দুর্যোগ দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ হচ্ছে একটি প্রাকৃতিক দুর্যোগপূর্ণ দেশ। সবসময় আমরা প্রাকৃতিক দুর্যোগকে মোকাবেলা করে বসবাস করে থাকি। প্রাকৃতিক ও মানব সৃষ্টি দুর্যোগে আমাদের অনেক সম্পদ নষ্ট ও জীবনহানির ঘটনা ঘটে থাকে। কিন্তু বর্তমানে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে দেশ অনেক সক্ষমতা অর্জন করায় যে কোন দুর্যোগের সময় আগ থেকে মানুষকে সচেতন করার কারনে সম্পদহানি ও ক্ষয়ক্ষতি কমে এসেছে। যে কোন দুর্যোগ মোকাবেলায় স্মার্ট বাংলাদেশের প্রত্যয় নিয়ে সবাইকে প্রস্তুত থাকতে হবে। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়