Wednesday, March 1

কানাইঘাটে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক:

জনগরুত্বপূর্ণ কানাইঘাট-চতুল-দরবস্ত সড়ক ও গাজী বোরহান উদ্দিন সড়ক সহ উপজেলার অন্যান্য রাস্তা-ঘাটের দ্রæত সংস্কারের দাবীতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার(১ মার্চ) সকাল সাড়ে ১১টায় কানাইঘাট উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে উপজেলা পরিষদ রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে শত শত পরিবহন শ্রমিক সহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন। উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি জুনেদ হাসান জীবানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রমিক নেতা ফিরোজ মিয়ার পরিচালনায় মানববন্ধনে সংগঠনের নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন ধরে সিলেট শহরের সাথে সংযোগ সড়ক কানাইঘাট-চতুল-দরবস্ত সড়কের টেকসই সংস্কার কাজ না হওয়ার কারনে বর্তমানে এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে যাত্রী সাধারণ নিয়ে চলাচল করছে। বার বার সরকারের বিভিন্ন দপ্তর ও জনপ্রতিনিধিদের জানানোর পরও সড়কের কাজ শুরু না হওয়ায় জনমনে তীব্র ক্ষোভ বিরাজ করছে। পুরো সড়ক জুড়ে নালা-খন্দকে, ধুলো-বালু, কাদাপানিতে পরিণত হয়েছে। স্থানীয় এমপি থেকে শুরু করে সড়ক-জনপদ বিভাগ, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও ক্ষমতাসীন দলের উর্ধ্বতন নেতাদের উদাসীনতায় সড়কের কাজ শুরু না হওয়ায় এলাকায় সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। 

পাশাপাশি কানাইঘাট গাজী বোরহান উদ্দিন সড়ক সহ উপজেলার অন্যান্য পাকা সড়কগুলো দ্রæত সংস্কার করার জন্য সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি মানবন্ধন থেকে আহŸান জানানো হয়। আগামী এক সপ্তাহের মধ্যে কানাইঘাট-চতুল-দরবস্ত ও গাজী বোরহান উদ্দিন সড়কের টেকসই সংস্কার কাজ শুরু করা না হলে উপজেলার সকল পরিবহন সংগঠন লাগাতার সড়ক অবরোধ সহ যে কোন ধরনের কঠোর কর্মসূচী গ্রহণ করার হুশিয়ারী উচ্চারন করেন উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, সিলেট-তামাবিল বাস-মিনিবাস উপ-কমিটির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, উপজেলা ক্যারিকাব-লেগুনা শাকার সহ সভাপতি ইজ্জাদুর রহমান, কানাইঘাট উত্তর বাজার অটোরিক্সা উপ-পরিষদের আহবায়ক আজিজুর রহমান বাবুল, যুগ্ম আহবায়ক রুহুল আমিন, উক্ত সংগঠনের সুরইঘাট উপ-পরিষদের সভাপতি মামুন রশিদ, চতুল ঈদগাহ উপ-পরিষদের সভাপতি আলমাছ উদ্দিন, কানাইঘাট দক্ষিণ বাজার উপ-পরিষদের সাধারণ সম্পাদক জিয়া উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নাঈম উদ্দিন, সদস্য এখলাছুর রহমান, বড়বন্দ উপ-পরিষদের সভাপতি আলম উদ্দীন, ক্যারিকাভ শাখার ম্যানেজার আছার উদ্দীন, সুরইঘাট শাখার সম্পাদক জয়নাল আবেদীন, কানাইঘাট দক্ষিণ বাজার শাখার সহ সভাপতি তোফায়েল ইসলাম, টমটম শাখার সভাপতি সাধারণ সম্পাদক, মিশুক শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। 

এছাড়াও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। মানববন্ধন শেষে রাস্তা-ঘাটে সংস্কারের দাবীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত স্মারকলিপি প্রেরণ করেন শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়