Tuesday, October 11

কানাইঘাটে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ


নিজস্ব প্রতিবেদক:

সদ্য বিলুপ্ত কানাইঘাট উপজেলা ও পৌর এবং কানাইঘাট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন নিয়ে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজের কানাইঘাট আগমন উপলক্ষ্যে ব্যাপক শো-ডাউন করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এ ৩টি ইউনিট ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহের জন্য বিকেল ৩টায় জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ কানাইঘাট ডাক বাংলোয় আসার কথা থাকলেও সন্ধ্যা ৬টায় তারা এসে পৌঁছান। 

কিন্তু দুপুর থেকে উপজেলা ছাত্রলীগের বিভিন্ন বলয়ের ৩টি ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা তাদের সমর্থিত শত শত নেতাকর্মীদের নিয়ে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দকে স্বাগত জানানোর জন্য কানাইঘাট বাজারের বিভিন্ন পয়েন্টে ও ডাক-বাংলা প্রাঙ্গনে ব্যানার-ফেস্টুন নিয়ে অবস্থান করে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে স্লোগানে মুখরিত করে তুলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ডাক-বাংলায় অবস্থানকালে জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ পদ-প্রত্যাশীদের উপস্থিতিতে জীবন-বৃত্তান্ত সংগ্রহ করেন। এ সময় উপজেলা, পৌর ও কলেজ শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পদ প্রত্যাশী প্রায় ৩ শতাধিক ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের জীবন বৃত্তান্ত জমা প্রদান করেছেন বলে জানা গেছে। 

জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক গিয়াস উদ্দিন, সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম হারুন ও যুগ্ম আহবায়ক শাহাব উদ্দিন সহ সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে জীবন বৃত্তান্ত সংগ্রহ শেষে নেতাকর্মীদের উদ্দেশ্যে জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ বলেন, সিলেট জেলা ছাত্রলীগকে সু-সংগঠিত করার জন্য ইতিমধ্যে বিভিন্ন উপজেলার মেয়াদ-উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে বিভিন্ন উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় কানাইঘাট উপজেলা, পৌর ও সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। কিছুদিনের মধ্যে সকলের সম্মিলিত মতামতের ভিত্তিতে মেধাবী ও পরীক্ষিত ত্যাগী কর্মীদের নিয়ে ছাত্রলীগের নতুন কমিটি উপহার দেওয়া হবে। জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক আরো বলেন, আমাদের মধ্যে বিভিন্ন বলয় রয়েছে। তবে আমরা সবাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক। তাই ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীদের গ্রুপিং ভুলে গিয়ে একসাথে সংগঠনের জন্য কাজ করে যাওয়ার আহবান জানান। সেই সাথে বর্তমান সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড জনসাধারণের কাছে তুলে ধরার পাশাপাশি আগামী দিনের যেকোন আন্দোলন ও সংগ্রামে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুতি থাকার আহবান করেন


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়