Thursday, August 11

কানাইঘাটে ওয়েভ ফাউন্ডেশনের এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা


নিজস্ব প্রতিবেদক::

সিলেটের কানাইঘাটে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহণ প্রকল্পের আওতায় অবহিতকরণ ও উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ২টায় উপজেলা পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। 

এতে কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাতি রানীর সভাপতিত্বে ও সিলেট ওয়েভ ফাউন্ডেশনের বিভাগীয় সমন্বয়কারী মোঃ শাহাজাহান মিয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন। 

এছাড়া উপস্থিত ছিলেন, ওয়েব ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী মাহফুজ আলম, জৈন্তাপুর এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল হালিম, কাউন্সিলর জসিম উদ্দিন, সাংবাদিক শাহিন আহমদ, আমিনুল ইসলাম, মুমিন রশিদ, মাহফুজ সিদ্দিকী  প্রমূখ। 

জানা যায় পিছিয়ে পড়া জনগোষ্ঠী হিসাবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, দলিত, হিজড়া ও অক্ষম মানুষের জীবনমানের উন্নয়নে ওয়েব ফাউন্ডেশন এ প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এতে কারিগরি ও আর্থিক সহায়তায় রয়েছে ক্রিশ্চিয়ান এইড ও ইউরোপীয়ান ইউনিয়ন। দেশের ৩টি বিভাগে ৮টি জেলার ৭৩টি উপজেলায় এই প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে বলে জানা গেছে। 

কানাইঘাটে ২৫সদস্য নিয়ে প্রস্তাবিত একটি এডভোকেসি নেটওয়ার্ক কমিটি তৈরী করা হয়। পরবর্তীতে এই কমিটিকে প্রশিক্ষনের মাধ্যমে উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে নিয়ে কাজ করার অনুমোদন দেওয়া হবে। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়