Saturday, July 23

সরকার সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছে : স্পিকার

সরকার সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছে : স্পিকার

ফাইল ছবি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করার জন্যই স্বাধীনতা এনে দিয়েছিলেন। এখন সব ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ কর্মে নিয়োজিত থেকে দেশ গড়ার কাজে অবদান রাখছে।

শুক্রবার (২২ জুলাই) রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশন, পীরগঞ্জ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

পরে তিনি টুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘কাদিরাবাদ-টুকুরিয়া ভায়া গন্ধর্বপুর’ সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

স্পিকার বলেন, পীরগঞ্জ উপজেলাসহ সমগ্র দেশেই সরকার সব ধর্ম ও সম্প্রদায়ের মানুষের উন্নয়নে সমানভাবে কাজ করছে। উন্নয়নের ছোঁয়া যেন সব ধর্মের মানুষ, ক্ষুদ্র নৃগোষ্ঠী, হিজড়া সম্প্রদায়ের জীবনমানের উন্নয়নে ভূমিকা রাখতে পারে সেভাবে সরকার পরিকল্পনাসমূহ বাস্তবায়ন করে চলেছে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানের ন্যায় গির্জার উন্নয়নে বরাদ্দ ও শান্তিপূর্ণভাবে বড়দিন উদযাপনের মাধ্যমে সরকার সবার সহাবস্থান নিশ্চিত করেছে। 

তিনি বলেন, পীরগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য পাবলিক টয়লেট, সুপেয় পানির জন্য গভীর নলকূপ স্থাপন ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রধানমন্ত্রী ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। ইউনিয়নসমূহের মধ্যে আন্তঃসংযোগ সড়কসমূহের নির্মাণকাজ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর দ্রুততার সঙ্গে বাস্তবায়ন করছে। পীরগঞ্জ উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাদিরাবাদ-টুকুরিয়া ভায়া গন্ধর্বপুর সড়কটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

এসময়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুন্দর সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে এবং পীরগঞ্জ উপজেলার সব শ্রেণির মানুষের জীবনমানের উন্নয়নে সবার দৃঢ় প্রত্যয় নিয়ে একযোগে কাজ করার আহ্বান জানান স্পিকার।

লিটন মার্ক লাকড়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্মল রোজারিও, লুইস গোমেজ, লিন্টাস রক রোজারিও প্রমুখ। 

অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, টুকুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আতাউর রহমান মণ্ডল, টুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ও স্থানীয় আওয়ামী নেতারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়