Monday, June 27

বন্যার্তদের পাশে কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদ


কানাইঘাট নিউজ ডেস্ক ::

স্মরণকালের ভয়াবহ বন্যায় তলিয়ে গেছে সিলেট। তিনদশকের ইতিহাসে সিলেটবাসী এমন বন্যা অতীতে আর দেখে নি। 

বন্যাপ্লাবিত অঞ্চলগুলোর মধ্যে জেলার সীমান্তবর্তী কানাইঘাট উপেজলা অন্যতম। এজনপদের লক্ষাধিক মানুষজন পানিবন্দি। বাজারঘাট পানিতে তলিয়ে যাওয়ায় চরম খাদ্যাভাব ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।সম্প্রতি কানাইঘাটে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ঘরবাড়ি হারানো নিরুপায় মানুষজন আশ্রয়কেন্দ্রেই দিনরাত পার করছে এখনো।

এমন নাজুক পরিস্থিতিতে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য তহবিল সংগ্রহ করছে মানবতার সেবায় কানাইঘাট প্রবাসী সমাজকল্যাণ পরিষদ ( ইউ.এ.ই)। 

কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়ন এবং পৌরসভার মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকাকে প্রধান্য দিয়ে বানভাসি মানুষের কাছে কিভাবে তাদের খাদ্য সহায়তা পৌঁছানো যায় এ- উপলক্ষে এক জরুরী সভা শুক্রবার(২৪ জুন) অনুষ্ঠিত হয়। 

প্রবীণ ব্যবসায়ী ও পরিষদের উপদেষ্টা আনিসুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী আব্দুল লাতিফের পরিচালনায়  অনুষ্ঠানে পবিত্র কোরঅান থেকে তেলাওয়াত করেন  আখলাকুল আম্বিয়া।স্বাগত বক্তব্য দেন পরিষদের সভাপতি জুনাইদ আহমদ। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা জনাব মাওলানা ছিদ্দীকুর রাহমান, উপদেষ্টা জনাব এবাদুর রাহমান, উপদেষ্টা জনাব আলমগীর সুলাইমান সেলিম, উপদেষ্টা জনাব আব্দুল মালেক, উপদেষ্টা জনাব শামীম আহমদ, উপদেষ্টা জনাব শামসুল ইসলাম, উপদেষ্টা জনাব বাবুল আহমদ, উপদেষ্টা মামুনুর রশীদ ও পরিষদের সম্মানিত সদস্য ও প্রতিষ্টাতা আহবায়ক জনাব মুজিবুর রহমান। 

কার্যকারী পরিষদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সামাদ শামীম,   সহ-সভাপতি মতিউর রহমান, সহকারি-সেক্রেটারী হুসাইন আহমদ, ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক  মখলিছুর রাহমান, কোষাধ্যক্ষ কাওসার উদ্দিন, প্রচার ও মিডিয়া সম্পাদক আহমদ জামিল চৌধুরী, মসরুর আহমদ, মুস্তাফিজুর রহমান শাহীন, আব্দুল কাদির, বিলাল আহমদ শামসুল ইসলাম সোহেল আবুল বাশার প্রমুখ। 

সংবর্ধিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল বাছিত, সম্মানিত সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রশীদ, রশীদূর রেজা সুহেল এবং অসুস্থতার কারণে পরিষদের অন্যতম উপদেষ্টা মিছবাহুল ইসলাম চৌধুরী সাহেবের সম্মাননা স্মারক ক্রেষ্টটি পরিষদের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সামাদ শামীমের কাছে হস্তান্তর করা হয়। 



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়