Wednesday, June 15

কানাইঘাটে ফের বন্যা, বাড়ছে নদ-নদীর পানি


নিজস্ব প্রতিবেদক ::

সাম্প্রতিক ভয়াবহ বন্যার রেশ কাটতে না কাটতে আবারও সিলেটের কানাইঘাটে বন্যা দেখা দিয়েছে। গত কয়েকদিনের বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে পুণরায় লোভা, সুরমা ও পার্শ্ববর্তী জকিগঞ্জ উপজেলার কুশিয়ারা নদীর পানি আশংকাজনক ভাবে বেড়েছে।  

এতে উপজেলার সাতবাঁক, দীঘিরপার, লক্ষীপ্রসাদ পূর্ব, লক্ষীপ্রসাদ পশ্চিম,বড়চতুল,কানাইঘাট সদর,পৌরসভা, রাজাগঞ্জ ও ঝিংগাবাড়ী ইউপিতে ফের বন্যা দেখা দিয়েছে। সকাল থেকে সুরমা উপচে কানাইঘাট বাজারে হু হু করে পানি ঢুকায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উদ্বেগ উৎকণ্ঠা বাড়িয়ে দিয়েছে। 


বিশেষ করে সাম্প্রতিক বন্যায় লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের ভেঙ্গে যাওয়া সুরমা ডাইকের ভাঙনকবলিত কুওরঘড়ি মন্দিরের ঘাট এলাকা দিয়ে মঙ্গলবার রাত থেকে প্রবল স্রোতে লোকালয়ে পানি ঢুকছে। বন্যার ক্ষত শুকায়নি এখনো,এরমধ্যে ফের পানিবন্দি হয়ে পড়েছেন হাজারো মানুষ । 


আজ বুধবার বিকেল ৬টার দিকে কানাইঘাট সুরমা নদীর পানি বিপদ সীমার ১০৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। বেলা বাড়ার সাথে সাথে সুরমা নদীর পানি বেড়েই চলছে। 

সুরমা নদীতে তীব্র স্রোত নেমে আসায় নদী ভাঙ্গণ সহ নদীর তীরবর্তী এলাকায় বসবাসরত মানুষের মধ্যে ফের বন্যা নিয়ে উৎকণ্ঠা দেখা দিয়েছে। পূর্বে পাহাড়ী ঢলের সৃষ্ট ভয়াবহ বন্যায় কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়। অনেক ফসলী জমি বিনষ্ট হয়। ফের বন্যা দেখা দেওয়ায় কৃষকরা জানিয়েছেন, তাদের অবশিষ্ট আউস ধানের মাঠের সীমাহীন ক্ষয়ক্ষতি হবে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়