Monday, June 13

কানাইঘাটে বিএনপির মিছিলে ছাত্রলীগের বাঁধা ও সংঘর্ষ, আহত ১৫


নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাটে সোমবার বিএনপি নেতা-কর্মীদের সাথে সরকারি দলের নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। বিএনপি’র পক্ষ থেকে দাবি করা হয়েছে, ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা পৌর বিএনপি’র তালাবদ্ধ কার্যালয়ে ভাংচুর চালায় এবং আসবাবপত্র আগুনে পুড়িয়ে দেয়।

উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মামুন রশিদ জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দুপুর সোয়া ১২টার দিকে কানাইঘাট পূর্ব বাজার দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল বের করে। এ সময় সরকারি দলের কতিপয় নেতাকর্মীরা লাঠি-সোটা নিয়ে অতর্কিত হামলা করে। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সাথে ছাত্রলীগের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরস্পরের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল ছোঁড়ার ঘটনা ঘটে। এতে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান, বিএনপি নেতা এখলাছুর রহমান, যুবদল নেতা খাইরুল ইসলাম, ছাত্রদল নেতা রাসেল আহমদ, আনোয়ার, ছাইফুর রহমান আহত হন। পরে বিএনপি নেতা-কর্মীরা ছাত্রলীগকে প্রতিরোধ বাজারে মিছিল ও পথসভা করে।

সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুন রশিদ মামুনসহ বিএনপি নেতৃবৃন্দ।

বিএনপি নেতাকর্মীরা পথসভা শেষ করে বাজার ছেড়ে চলে যাওয়ার পর বিকেল ২টার দিকে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্র লীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের শতাধিক নেতাকর্মীরা কানাইঘাট বাজারে প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি পূর্ব বাজারে গিয়ে কানাইঘাট পৌর বিএনপির তালাবদ্ধ কার্যালয়ে ভাংচুর চালিয়ে বাজার পয়েন্টে চেয়ার-টেবিলে আগুন ধরিয়ে দেয়। তারা বাজার পয়েন্টে প্রতিবাদ সভাও করেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম সহ নেতৃবৃন্দ বলেন, কানাইঘাটে মিছিলের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় বিএনপি। তাদের মিছিল থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়। এতে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। ভবিষ্যতে বিএনপি বা ছাত্রদল কানাইঘাটে কোন অরাজকতার সৃষ্টি করলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথে তা মোকাবেলা করবে।

কানাইঘাটে বিএনপির মিছিলে ছাত্রলীগের বাঁধা ও সংঘর্ষ, আহত ১৫
উপজেলা বিএনপির সভাপতি মামুন রশিদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক বলেন, বিএনপি মিছিল শুরুর সময় ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী তাদের মিছিলের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতকির্ত হামলা চালায়। এতে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহ ১০ জন নেতাকর্মী আহত হন। বাজারে তারা শান্তিপূর্ণ মিছিল পরবর্তী পথসভা করে চলে যাওয়ার পর আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে ভাংচুর করে এবং সমস্ত আসবাবপত্র পুড়িয়ে দেয় বলে অভিযোগ তাদের।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান, বিএনপি ও ছাত্রলীগের মুখোমুখি মিছিল থেকে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ব্যাপারে কোন পক্ষই থানায় কোন অভিযোগ দাখিল করেনি বলে জানান ওসি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়