Monday, May 30

বন্যা পরবর্তী পুনবার্সন নিয়ে মন্ত্রী ও সচিবের সাথে এমপি মজুমদারের স্বাক্ষাৎ


কানাইঘাট নিউজ ডেস্ক ::

সিলেটের কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলায় বন্যা পরবর্তী পুনর্বাসন ও ক্ষতিগ্রস্থ গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন,সুরমা ও কুশিয়ারার ক্ষতিগ্রস্থ তীর সংরক্ষণ,বাধ পুনর্বাসন,নদী স্ক্রেপিং,এলজিইডি এর আওতাধীন বিভিন্ন রাস্তা সংস্কার ইত্যাদি নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান,পানি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জাহিদ ফারুক এমপি,স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন,শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর সচিব এহসান এলাহী খোকন এবং সড়ক ও জনপদ বিভাগ এর অতিরিক্ত সচিব এ.কে.এম শামীম আক্তার এর সাথে স্বাক্ষাৎ করেন সিলেট-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার ।

সোমবার বাংলাদেশ সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও সচিব এর দপ্তরে তাঁর এ স্বাক্ষাৎ অনুষ্টিত হয় ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মহোদয়ের সাথে স্বাক্ষাতে এমপি মজুমদার কানাইঘাট-জকিগঞ্জের বন্যা ক্ষয়ক্ষতি তুলে ধরেন এবং বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্থদের পুনবার্সনের জন্য নগদ অর্থ,গৃহ নির্মাণ, ঢেউটিন এর বরাদ্দ এবং গ্রামীণ অবকাঠামো উন্নয়ন নিয়ে একটি ডিও লেটার প্রদান করেন । 

পানি সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী মহোদয় এর সাথে স্বাক্ষাতে এমপি মজুমদার কানাইঘাট-জকিগঞ্জের সুরমা ও কুশিয়ারার তীর সংরক্ষণ,বাধ পুনর্বাসন এবং নদী স্ক্রেপিং প্রকল্প জরুরীভাবে বাস্তবায়নের জন্য একটি ডিও লেটার প্রদান করেন ।

পরে এমপি মজুমদার বন্যার এসব ক্ষয়ক্ষতি নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন,শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এর সচিব এহসান এলাহী খোকন এর সাথে ও স্বাক্ষাত করেন ।

সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সচিব এ.কে.এম শামীম আক্তার এর সাথে স্বাক্ষাতে এমপি মজুমদার এলজিইডি এর নির্মাণাধীন ক্ষতিগ্রস্থ রাস্তা সমূহ বোরহান উদ্দিন-গাছবাড়ি-হরিপুর রাস্তা,বোরহান উদ্দিন-গাছবাড়ি-সুরইঘাট রাস্তা,শেওলা-জকিগঞ্জ রাস্তা ,বাবুর বাজার,মুন্সী বাজার,চতুল বাজার ইত্যাদি জরুরী ভিত্তিতে মেরামতের জন্য অনুরোধ জানান ।

এ সময় আরো উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী ও বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগ এর বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়