Sunday, May 1

সাবেক অর্থমন্ত্রীর মৃত্যুতে এম এ হান্নানের শোক

 


কানাইঘাট নিউজ ডেস্ক :

গণপ্রজাতন্ত্রী   বাংলাদেশ  সরকারের   সাবেক   অর্থমন্ত্রী   বিশিষ্ট অর্থনীতিবিদ,  বাংলাদেশ   আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা, ভাষা-সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল   আব্দুল   মুহিত   এর   মৃত্যুতে   গভীর   শোক   ও   দুঃখ   প্রকাশ করেছেন কানাইঘাট প্রেসক্লাবের  প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ হান্নান। 

তিনি   এক   বিবৃতিতে   জানান,   আবুল   মাল   আবদুল   মুহিত একজন সফল অর্থমন্ত্রী ও রাজনীতিবিদ ছিলেন। তিনি বাংলাদেশে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি   বাংলাদেশের   মহান  মুক্তিযুদ্ধে   গুরুত্বপূর্ণ   অবদান রেখেছেন। ওয়াশিংটন দূতাবাসের তিনি প্রথম কূটনীতিবিদ। লেখক হিসেবে মুহিত পারদর্শী ছিলেন। তিনি প্রশাসনিক ও মুক্তিযুদ্ধ   বিষয়ক   গ্রন্থ   ছাড়াও   বিভিন্ন   বিষয়ে   তাঁর   ২১টিগ্রন্থ প্রকাশিত হয়েছে। 

এছাড়াও বাংলাদেশ পরিবেশ আন্দোলনে তিনি একজন পথিকৃত এবং বাপার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। আবুল   মাল   আবদুল   মুহিত   সিলেট   সহ   সমগ্র   বাংলাদেশেরউন্নয়ন  ও  রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র  ছিলেন। তাঁর মৃত্যুতে সিলেটের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর শূন্যতা কখনো পূরণ হবারনয়। তাঁর  কর্ম এবং  লেখনীর   মাধ্যমে   তিনি দেশবাসীর  কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

এম   এ   হান্নান   এক   বিবৃতিতে   মরহুমের   বিদেহী   আত্মারমাগফিরাত   কামনা   করেন   এবং   তাঁর   শোকসন্তপ্ত   পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়