Friday, April 15

কানাইঘাটে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলার ঘটনায় ৩জন গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি শাখা আওয়ামীলীগের সভাপতি ইয়াবা-মাদক সহ বিভিন্ন মামলার আসামী তোতা মিয়ার নেতৃত্বে মুক্তিযোদ্ধা পরিবারের স্বজনদের বাড়ি-ঘরে হামলা-ভাংচুর ও কয়েকজনকে আহতের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার দিবাগত রাতে কানাইঘাট থানা পুলিশ সিলেট শহরতলীর বটেশ^র এলাকায় তোতা মিয়ার ভাই জাকারিয়ার মালিকানাধীন বাসায় অভিযান চালিয়ে তোতার ভাই মোহাম্মদ আলী, মানিক মিয়া ও ভাগ্না ফারুক আহমদকে গ্রেফতার  করে।


এদিকে তোতা মিয়ার নেতৃত্বে মুক্তিযোদ্ধা পরিবারের স্বজনদের বাড়ি-ঘরে হামলা, মারপিটের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হলে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর হয়। হামলার মূল হুতা তোতা মিয়াকে গ্রেফতারে আইনশৃঙ্খলাবাহিনী বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রেখেছে। তবে এখন পর্যন্ত তোতাকে গ্রেফতার করতে পারেনি।


এদিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করে সুরইঘাট সীমান্ত এলাকায় বেপরোয়া চোরাচালানের মাধ্যমে স্থানীয় গডফাদার হিসেবে পরিচিতি লাভ করেছেন তোতা মিয়া। এছাড়া সংখ্যালঘু সম্প্রদায়ের জমি জবরদখলকারীর ভূমিকায় তার নাম রয়েছে। বিভিন্ন ধরনের অপরাধে জড়িয়ে পড়া তোতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার দাবী জোরালো হচ্ছে। নেতাকর্মীরা জেলা ও কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে এলাকায় আওয়ামীলীগের ভাবমুর্তি ফিরিয়ে আনতে তোতাকে বহিষ্কারের জোর দাবী জানিয়েছেন।


স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী থেকে শুরু করে সবাই মুক্তিযোদ্ধার স্বজনদের উপর হামলার পর থেকে তোতাকে দল থেকে বহিষ্কার করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সোচ্চার হয়ে উঠেছেন।


অপরদিকে বীরমুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তিমূলক মন্তব্যসহ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব ও তার স্ত্রীকে তোতা বাহিনীর দ্বারা শারীরিকভাবে লাঞ্চিত ও নির্যাতনের ঘটনায় জীবনের নিরাপত্তার চেয়ে বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করেছেন। একই সাথে তোতাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করার জন্য উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের বরাবরে দরখাস্ত দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।


প্রসঙ্গত যে, গত বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে তোতা মিয়ার নেতৃত্বে তার ভাই-ভাতিজা ও পরিবারের সদস্যরা বীরমুক্তিযোদ্ধা আব্দুর রবের শ^শুড় বাড়িতে হামলা চালিয়ে তাকে ও তার স্ত্রী এবং পরিবারের জন্যদের মারপিট করে আহত করে।





   


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়