Wednesday, March 2

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কানাইঘাট পৌরসভার ৭নং ওয়ার্ডে আলোচনা সভা


কানাইঘাট নিউজ ডেস্ক: 

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে কানাইঘাট পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার (১ মার্চ) বিকেল ২ টায় স্থানীয় ইউনিক কমিউনিটি সেন্টারে "মুক্তিযুদ্ধের চেতনা,মুক্তিযুদ্ধের স্মৃতিচারন, বীরত্বগাথা ও মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান" শীর্ষক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়।


স্থানীয় পৌর কাউন্সিলর ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও সাবেক ছাত্রনেতা মোঃ জমির উদ্দিনের সভাপতিত্বে এবং উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মোঃ হারিছ উদ্দিনের পরিচালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে রনাঙ্গনের বীর সেনানী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম।

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাব উদ্দিন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী শরীফুল হক,শিক্ষক নেতা ও সাবেক ছাত্রনেতা মোঃ আজির উদ্দিন।


এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুকান্ত চক্রবর্তী,ছাত্রনেতা আফতাব উদ্দিন,সেচ্ছাসেবকলীগ নেতা মোঃ হারিছ উদ্দিন প্রমুখ।


সভায় প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন,"বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ--এক ও অভিন্ন সত্বা। আমরা মুক্তিযোদ্ধারা সেদিন বঙ্গবন্ধু আদর্শকে বুকে ধারন করে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছি। বঙ্গবন্ধু আমাদের দেশপ্রেম ও অনুপ্রেরনার উৎস।"


প্রধান বক্তা মোঃ শাহাব উদ্দিন বলেন,"বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে তারই সুযোগ্য তনয়া বর্তমান বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য ও সফল নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। জননেত্রী শেখ হাসিনার এই উন্নয়নকে আমাদের সকলকে জনসাধারনের ঘরে ঘরে পৌছিয়ে দিতে হবে।"


সভাপতির বক্তব্যে কাউন্সিলর মোঃ জমির উদ্দিন বলেন," বঙ্গবন্ধু আমাদের মহান নেতা।তার সুযোগ্য ও বলিষ্ট নেতৃত্বে আমরা একটি স্বাধীন সার্বভৌম ভূখন্ড পেয়েছি।বঙ্গবন্ধুর দেখানো মুক্তির পথে হেটে নেতৃত্ব দিয়ে চলেছেন তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা।জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বগুন আজ সারা বিশ্বে প্রশংসিত।"


আলোচনা সভা শেষে শিল্পী তাজুল দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়