Monday, February 21

কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাটে  যথাযোগ্য মর্যদায় ২১শে  ফেব্রুয়ারি মহান শহীদ  দিবস ও  আন্তর্জাতিক মাতৃভাষা   দিবস  উদযাপিত   হয়েছে।   

দিবসের   সূচনা   লগ্নে   রাত   ১২টা   ১ মিনিটে কানাইঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সেখানে নানা শ্রেনি পেশার লোকজন জড়ো হন। 

ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে একে একে কেন্দ্রীয় শহীদ মিনারে   পুষ্পস্তবক   অর্পণ   করেন,  কানাইঘাট   উপজেলা   পরিষদ,   উপজেলা   প্রশাসন,  উপজেলা মুক্তিযোদ্ধা   সংসদ,   থানা   পুলিশ,  উপজেলা   ও   পৌর   আওয়ামী লীগ   ও   সহযোগি  সংগঠন,ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পল্লীবিদ্যুৎ জোনাল অফিসসহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

এছাড়া উপজেলা পরিষদ ও প্রশাসন এবং আওয়ামী লীগের পক্ষ থেকে প্রশাসন চত্তরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন করা হয়। 

এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ভোরে প্রভাত ফেরি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সকাল ১১টায় আলোচনা সভা,শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, বাদ জোহর কানাইঘাট কেন্দ্রীয় জামে মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে উপজেলা প্রশাসনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল, অন্যান্য ধর্মের উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। 

উপজেলা প্রশাসনের এসব অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যার্নাজির সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুনসহ নেতৃবৃন্দ, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, বিভিন্নদপ্তরের   সরকারি   কর্মকর্তা,   কানাইঘাট   প্রেসক্লাবের   সভাপতি   রোটারিয়ান   শাহজাহান সেলিম বুলবুল, সহ-সভাপতি আব্দুন নূর ছাড়াও রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া  দিনব্যাপী দিবসের তাৎপর্য তোলে ধরে কানাইঘাট প্রেসক্লাব,  রাজনৈতিক,   সামাজিক   ও   পেশাজীবী  সংগঠনের   উদ্যোগে  আলোচনা   সভা  ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়