Thursday, November 25

লন্ডনে অধ্যক্ষ মুজম্মিল আলী সংবর্ধিত


কানাইঘাট নিউজ ডেস্ক :

লন্ডনের হোয়াইট চ্যাপেলের একটি অভিজাত রেষ্টুরেন্টে 'গুণীজন সংবর্ধনা' দেয়া হয় সিলেটের কানাইঘাট উপজেলার চরিপাড়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মুজম্মিল আলীকে। 

গত ২১ নভেম্বর, রবিবার সন্ধ্যায় লন্ডন শহরের কেন্দ্রস্থলে অবস্থিত ইস্ট লন্ডনের হোয়াইটচ্যাপেল এলাকায় অবস্থিত 'মক্কা গ্রীল' রেস্টুরেন্টে 'কানাইঘাট ওয়েলফেয়ার এসোশিয়েশন ইউকে' এই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে। এসোসিয়েশনের সহসভাপতি রফিক উজ্জামান ফারুকের সভাপতিত্বে পুরো অনুষ্ঠানটি সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ রশিদ আহমদ ও সাংগঠনিক সম্পাদক মোঃ রিয়াজ উদ্দিন যৌথভাবে সঞ্চালনা করেন। 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী মোঃ এজাজুল হক এজাজ। স্বাগত বক্তব্য প্রদান করেন এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মোঃ কামাল উদ্দিন। অনুষ্ঠানে উচ্চ শিক্ষা গ্রহণার্থে যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সদ্য ভর্তি হওয়া কানাইঘাটের বেশ কয়েক জন তরুণ মেধাবী শিক্ষার্থীদেরও ফুলের তোড়া দিয়ে বরণ করে উষ্ণ সংবর্ধনা জানানো হয়। 

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন এসোসিয়েশনের প্রতিষ্ঠাকালীন সভাপতি কমিউনিটি ব্যক্তিত্ব  কৃষিবিদ নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেইন, সহসভাপতি ফয়জুল করিম (তোতা মিয়া), সহসভাপতি শামীম আহমদ (শামুল), সহসভাপতি আলী হায়দার চৌধুরী শামীম, ছয়ফুল আলম, আতাউর রহমান, ফাহাদ আহমদ, কাওসার আহমদ, মোঃ আবুল ফয়েজ, কামরুল ইসলাম প্রমুখ। 

নবাগত ছাত্রদের পক্ষে বক্তব্য প্রদান করেন খায়ের চৌধুরী।  বক্তাগণ শিক্ষাবিদ ও কলামিস্ট অধ্যক্ষ মুজম্মিল আলীর সুদীর্ঘ ও বর্ণাঢ্য শিক্ষকতা জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং নবাগত শিক্ষার্থীদের দিক নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানে অধ্যক্ষ মুজম্মিল আলী তার বক্তৃতায় ইংল্যান্ড সফরের বিভিন্ন অভিজ্ঞতার বিষয় তুলে ধরে নবাগত শিক্ষার্থীদের প্রয়োজনে পাশে দাঁড়াতে এবং স্বদেশের উন্নয়নে যথাযথ ভুমিকা পালন করতে কমিউনিটি নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান। 

পরিশেষে মোনাজাত ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। পুরো অনুষ্ঠানটি শেষ পর্যায়ে বৃটেনে বসবাসরত কানাইঘাটবাসীর  মিলন মেলায় পরিণত হয়ে উঠে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়