Thursday, November 11

কানাইঘাটে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন


নিজস্ব প্রতিবেদক :

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কানাইঘাটে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় কানাইঘাট উত্তর বাজারস্থ আল-নূর টাওয়ারে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপজেলা যুবলীগের সিনিয়র নেতা আব্দুল্লাহ আল মোমিনের সভাপতিত্বে ও সাবেক ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় শুরতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মাছুম বিল্লাহ। 



আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী রিংকু চক্রবর্তী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট পৌর আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক ইয়াহইয়া,সাবেক ছাত্র লীগ নেতা আজির উদ্দিন, পৌর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাছুম আহমদ,উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সমির আহমদ,যুবলীগ নেতা জাকারিয়া, শাহাব উদ্দিন, আবুল হাসনাত, আবুল হোসেন, শিহাব উদ্দিন কাকা,শাহার উদ্দিন, হারুন,নাইম,আশিক,নজমুল,ফয়সল,শহীদ প্রমূখ।



আলোচনা সভায় সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ আল মোমিন বলেন, ১৯৭২ সালের ১১ নভেম্বর আজকের এই দিনে দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহিদ শেখ ফজলুল হক মণি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত

বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করা। বহু চড়াই উৎরাই পেরিয়ে সংগঠনটি আজ পা রেখেছে ৫০ বছরে।

 

আলোচনা সভা শেষে কেক কেটে যুবলীগের  প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন করা হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়