Sunday, October 3

উন্নত জাতি গঠনে আধুনিক শিক্ষার বিকল্প নেই: পরিকল্পনামন্ত্রী

 


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, উন্নত জাতি গঠনে আধুনিক ও যুগোপযোগী শিক্ষার কোনো বিকল্প নেই।

শনিবার সুনামগঞ্জের জগন্নাথপুরের সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া ফাজিল মাদরাসার নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। 


তিনি বলেন, দেশে এখনো ২০ থেকে ৩০ ভাগ মানুষ নিরক্ষর। এর মধ্যে নারী শিক্ষায় বেশি পিছিয়ে আছি আমরা। সেটা উত্তরণে সরকার নানা উদ্যোগ নিয়েছে। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর উন্নত জাতি গঠনে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে।


মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার সব সময়ই জনবান্ধব ও উন্নয়নের সরকার। এদেশের যত উন্নয়ন ও অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। বিএনপি বা অন্য কারো দ্বারা দেশের দুর্নাম ছাড়া অন্য কিছু অর্জন হয় নাই। তাই দেশের উন্নয়ন ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের হাতকে আরো শক্তিশালী করতে হবে।


সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া ফাজিল মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি সৈয়দ লাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আবুল কাসেম, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য গীতিকবি সৈয়দ দুলাল, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব প্রমুখ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়