Saturday, October 2

‘গুরু’র জন্মদিন কাল, দেশজুড়ে উৎসব-মিষ্টিমুখ

 


কয়েকশ’, কয়েক হাজার কণ্ঠে একই ডাক, একই নাম—‘গুরু’। এই নাম একজনেরই; তিনি জেমস। তিনিই আমাদের নগরবাউল এবং ভক্তদের ‘গুরু’। বাংলাদেশের ব্যান্ডের এই মহাতারকার ভাষায়, ‘আমি তোমাদেরই লোক’।

জেমস মানে উন্মাতাল সুর, ‘সিনায় সিনায় লাগে টান’। অসংখ্য কালজয়ী গান উপহার দিয়ে নিজেকে নিয়ে গেছেন কিংবদন্তির পর্যায়ে। মঞ্চে উঠলে তিনি যতটা কাছের, মঞ্চ ছাড়তেই ততটা দূরের তারা। এই মানুষটি আগামী ২ অক্টোবর ৫৭ বছরে পা দেবেন।

দেশের ব্যান্ড সংগীতে অদ্বিতীয় তারকার জন্মদিনে দেশজুড়ে ছড়িয়ে থাকা ভক্তরা করছেন নানা আয়োজন। এর মধ্যে থাকছে দোয়া ও মিলাদ মাহফিল, কেক কেটে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে খাবারের আয়োজন, গান-আড্ডা ইত্যাদি।

জেমস ভক্তদের গ্রুপ ‘দুষ্টু ছেলের দল’ এসব উদ্যোগের নেপথ্যে। কালকের মধ্যেই দেশের বিভিন্ন জেলা ছেয়ে যাবে ব্যানার-পোস্টারে। গ্রুপটির উদ্যোগে গড়ে তোলা এতিমখানা ও কোরআন শিক্ষা কেন্দ্রের প্রায় ৪০ জন শিক্ষার্থীকে নিয়ে দোয়া ও মিষ্টিমুখ আয়োজনও থাকছে।

ঢাকার পাশাপাশি খুলনা, যশোর, নরসিংদী, রংপুর, মেহেরপুর, কুড়িগ্রাম, ভোলা, পটুয়াখালীসহ বেশ কিছু জেলায় এই কার্যক্রম চলবে। বিশেষ দিনটিতে বিভিন্ন মসজিদ ও মাদরাসায় জেমসের জন্য দোয়া করা হবে। কিশোরগঞ্জ জেলায় থাকছে দিনব্যাপী বিনামূল্যে রক্ত পরীক্ষার আয়োজন।

প্রতি বছরই জেমসের জন্মদিন নানা আয়োজনে উদযাপন করেন ভক্তরা। ২০১৬ সালে এক ভক্ত দেড় হাজার কেজি ওজনের একটি কেক বানিয়ে পুরো ঢাকা শহর প্রদক্ষিণ করেন এবং শেষ পর্যায়ে জেমসের বাসায় হাজির হন। এমন আরও বহু অদ্ভুত ভালোবাসায় সিক্ত হন রকস্টার জেমস।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়