Friday, September 17

কানাইঘাটে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া সেই আব্দুর রহমানের পরিবার পেল ঘর


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাট উপজেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত মাওলানা আব্দুর রহমান রহমানের পরিবারকে নতুন ঘর উপহার দিয়েছে আল-উসওয়াহ ফুযালা পরিষদ নামের একটি সংগঠন ।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর মাদ্রাসার কানাইঘাটের ফুযালাদের সংগঠন 'আল-উসওয়াহ ফুযালা পরিষদের' পক্ষ থেকে নতুন ঘর শুভ উদ্বোধন করে পরিবারের সদস্যদের বুঝিয়ে দেন।

জানা যায়, জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের প্রাক্তন ছাত্র কানাইঘাটের আগতালুক গ্রামের মাও. আব্দুর রহমান চলতি বছরের ২ রা ফেব্রুয়ারি এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যান। অসহায় পরিবারের সন্তান হওয়ায় মৃত্যুর পূর্বে পুরোনো ঘর মজবুত করে মেরামতই করতে পারেননি মাওলানা আব্দুর রহমান।
এই অবস্থায় তার আকস্মিক মৃত্যুতে মা, পাঁচ সন্তান নিয়ে অসহায় হয়ে পড়েন তার স্ত্রী। এমন মানবেতর পরিস্থিতি জানার পর এগিয়ে অাসেন আল-উসওয়াহ ফুযালা পরিষদের নেতৃবৃন্দ।

তারা মাওলানা আব্দুর রহমানের অসহায় পরিবারকে কয়েক লাখ টাকা ব্যয়ে বাথরুম ও মটরের ব্যাবস্থাসহ চার কক্ষবিশিষ্ট একটি পাকাঘর নির্মাণ করে দেন।

বৃহস্পতিবার মাওলানা আব্দুর রহমানের পরিবারের হাতে নবনির্মিত ঘরটি হস্তান্তর করেন।

ঘর হস্তান্তরকালে জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাও. আব্দুল হাফিজ, জামিয়ার মুহাদ্দিস ও সহকারী নাযিমে তালিমাত মাও. বিলাল আহমদ ইমরান বলেন,জামিয়ার সন্তানদের সুখে-দুঃখে পাশে থাকা জামিয়ার অন্যতম বৈশিষ্ট। মরহুম মাওলানা আব্দুর রহমানের এতিম বাচ্চাদের ঘর নিমার্ণ করা জামিয়ার উস্তাদ-ছাত্র ও পরস্পর ছাত্রদের মধ্যখানে নিঃস্বার্থ ভালোবাসার এক জলন্ত প্রমাণ। পরিশেষে জামিয়ার সিনিয়র মুহাদ্দিস মাও. আসআদ উদ্দীন আল- মাহমুদ সাহেবের দুআর মাধ্যমে সভার সমাপ্তি হয়।

এসময় উপস্থিত ছিলেন- জামিয়ার মুহাদ্দিস উবু উমামা, মুহা. আব্দুল কাদির , তালবাড়ী বিরদল মজুমদারমাটি মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও. নুরুল ইসলাম, জামিয়ার সিনিয়র শিক্ষক মাও. শামিম আহমদ ক্বাসিমী, আল-উসওয়াহর প্রচার সম্পাদক ও জামিয়ার সহকারী শিক্ষক হা. মাও. জামাল উদ্দীন, জামিয়ার সহকারী শিক্ষক হা. মাও. আব্দুল্লাহ, তালবাড়ী বীরদল মজুমদারমাটি মাদ্রাসার নির্বাহী মুহতামিম মাও. তাহুরুল ইসলাম, জামিয়া ইসলামিয়া আশরাফুল উলূম কাইস্তগ্রামের মুহতামিম মাও. নজরুল উসলাম সাহেব, মাজতালুক গ্রামের মুরুব্বি, সমাজ সেবক হাফিজ মাহমুদর রহমান, খাদিজাতুল কুবরা মাদরাসার মুহতামিম মাও. মুশাহিদ আলী সাহেব প্রমূখ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়