Wednesday, July 14

কানাইঘাটে সাংবাদিক পরিচয়ে বনায়নের সভাপতিকে পিটিয়ে আহত


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাটে আব্দুর রহমান জীবন নামের এক ব্যাক্তি সাংবাদিক পরিচয় দিয়ে ডেয়াটিলা সেগুন বাগান বনায়নের সভাপতি দোলোয়ার খাঁ-কে পিঠিয়ে আহত করেছে। 

সে উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির ডাউকেরগুল গ্রামের মৃত সুরমান আলীর পুত্র। এ ঘটনায় দেলোয়ার খাঁ বাদী হয়ে কানাইঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন। 

আজ বুধবার তিনি জানান আব্দুর রহমান জীবন পাহাড়ী এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে একের পর এক অপরাধ করে যাচ্ছে। 

দেলোয়ার খাঁ অভিযোগে উল্লেখ করেন, গত কিছুদিন পূর্বে এলাকার কয়েকজন মানুষ বন বিভাগের আওতাভুক্ত জমি হতে কিছু পাথর উত্তোলন করেন। খবর পেয়ে বনপ্রহরী আক্তার হোসেন ও হাসান আহমদ ঘটনাস্থলে এসে পাথরগুলো জব্দ করে বনায়নের সভাপতি দেলোয়ার খাঁ’র জিম্মায় রাখেন। 

গত মঙ্গলবার আব্দুর রহমান জীবন বিভিন্ন পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে একদল লোক নিয়ে ডেয়াটিলায় এসে জব্দকৃত পাথরের ছবি তুলতে শুরু করে। এবং যারা পাথর তুলেছিলেন তাদের কাছে সে চাঁদা দাবী করে বলে টাকা দিলে সে ডেয়াটিলায় পাথর উত্তোলনের সুযোগ করে দিবে এবং জব্দকৃত পাথর ছাড়িয়ে নেওয়ার ব্যবস্থা করবে। 

এসব কথা শুনে দেলোয়ার খাঁ প্রতিবাদ করলে কতিত সাংবাদিক আব্দুর রহমান জীবন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সেখানে তার ভাইদের সহ মনোনীত লোকদের নিয়ে দেলোয়ার খাঁকে পিঠিয়ে আহত করে। তাদের পিঠুনীতে দেলোয়ার খারঁ হাটু ভেঙ্গে গিয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তাকে কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছে। 

আব্দুর রহমান জীবন সহ তার লোকজনদের হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায় আব্দুর রহমান জীবন সহ তার দলের লোকজনের হাতে দেশীয় ধারালো অস্ত্র রয়েছে। এমনকি তারা প্রকাশ্যে রাম দা হাতে দেলোয়ার খাঁ’র বাড়িতে প্রবেশ করে। 

পরে ফিল্মস্টাইলে আব্দুর রহমান জীবন মটর সাইকেল করে ডেয়াটিলা এলাকা ত্যাগ করে। স্থানীয় অনেকে জানিয়েছেন আব্দুর রহমান জীবনের বিরুদ্ধে এর পূর্বে বন বিভাগের একটি মামলায় ৬মাসের সাজা হয়। সে মামলায় অনেক দিন হাজতবাস করে। মাসখানিক পূর্বে জেল থেকে ছাড়া পেয়ে পাহাড়ী এলাকায় বড় বড় ক্যামেরা নিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে বন বিভাগের জায়গা থেকে পাথর উত্তোলনের চেষ্টা সহ নানা অপকর্ম করে যাচ্ছে। সে নিজেকে বিভিন্ন পত্রিকায় সাংবাদিক পরিচয় দেয়। এ ব্যাপারে আব্দুর রহমান জীবন জানিয়েছেন এটা তার বিরুদ্ধে ষড়যন্ত্র। কারন সাংবাদিক পরিচয় নিয়ে কোন জামেলা হয়নি। এখানে তার বনায়নের জমি রয়েছে। তা নিয়ে জামেলা হয়েছে। থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানিয়েছেন আব্দুর রহমান জীবনের বিরুদ্ধে দেলোয়ার নামে এক ব্যক্তি অভিযোগ দিয়েছেন। 

অভিযোগের তদন্ত চলছে এবং ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। যারা সত্যিকার অর্থে গণমাধ্যমের সাথে সম্পৃক্ত নয় কিন্তু সাংবাদিক পরিচয় দিয়ে অপকর্ম করে যাচ্ছে তাদের চিহ্নিত করা হবে। 

এ ব্যাপারে কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহাজাহান সেলিম বুলবুল জানান আব্দুর রহমান জীবন নামে কানাইঘাট প্রেসক্লাবে কোন সাংবাদিক নেই। এমনকি এ নামে উপজেলায় কোন সাংবাদিকের নাম তিনি শুনেননি।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়