Thursday, June 3

কানাইঘাটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক: 

কানাইঘাটে আগামী শনিবার( ৫ জুন) থেকে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সফল ভাবে বাস্তবায়নের লক্ষ্যে এক অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  উদ্যোগে    বৃহস্পতিবার   সকাল   ১১টায় উপজেলা   সম্মেলনকক্ষে   এ   প্রস্তুতি   সভা অনুষ্ঠিত   হয়।   

উপজেলা   স্বাস্থ্য   কর্মকর্তা   ডাঃ   অভিজিৎ   শর্মার   সভাপতিত্বে   ও   হাসপাতালের পরিসংখ্যানবিধ সুবোদ চন্দ্র দাসের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী। 

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা  সুমন্ত  ব্যানার্জী,   মহিলা   ভাইস   চেয়ারম্যান   খাদিজা   বেগম,   থানার   ওসি   (তদন্ত)জাহিদুল হক। 

জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, সাংবাদিক, এনজিও কর্মী ও সুধীজনদের উপস্থিতে  অবহিতকরণ সভায় জানানো   হয় আগামী ৫  জুন থেকে ১৯ জুন পর্যন্ত কানাইঘাট   উপজেলার  ২১৬   টি  কেন্দ্রে   ভিটামিন  “এ”   প্লাস  ক্যাম্পেইন   চলমান  থাকবে।

ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রং এর ভিটামিন ও ১২-৫৯ মাস বয়সী প্রতিটিশিশুকে একটি লাল রং এর ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। অসুস্থ ছাড়া এ সকল বয়সী প্রত্যেক শিশুকে নিকটস্থ ক্যাম্পেইন কেন্দ্রে নিয়ে গিয়ে শিশুর স্বাস্থ্য সুরক্ষার জন্য ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর জন্য অবিভাবকদের প্রতি আহবান জানানো হয়। ভিটামিন এ ক্যাপসুলের কোন ধরণেরপার্শ্ব পতিক্রিয়া নেই এ নিয়ে কোন ধরণের গুজবে কান না দেওয়ার জন্য শিশুদের বাবা-মাদের প্রতিঅনুরোধ করা হয়। 

সভায় বিভিন্ন মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, বড়চতুল ইউপির চেয়ারম্যান মাওঃআবুল হোসাইন চতুলী, বানীগ্রাম ইউপির চেয়ারম্যান মাসুদ আহমদ, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইয়াজুল আমীন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়