Saturday, May 8

কানাইঘাট কলেজের মসজিদ নির্মাণে ১০ লক্ষ টাকার সহায়তা দিল কানাইঘাট এসোসিয়েশন ইউকে


নিজস্ব প্রতিবেদক :

ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি কলেজের চলমান নির্মানাধীন মসজিদের জন্য ১০ লক্ষ টাকার সহায়তা প্রদান করেছে কানাইঘাট এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ। 

শনিবার বিকেল ২টায় কলেজ মিলনায়তনে মসজিদ নির্মানের অনুদানের ১০লক্ষ টাকার চেক আনুষ্ঠানিকভাবে কলেজ কর্তৃপক্ষের হাতে তুলে দেন কানাইঘাট এসোসিয়েশন ইউকের উপদেষ্টা ও শিকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও শিকদার কলেজের প্রতিষ্টাতা যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা ব্যারিষ্টার কুতুব উদ্দিন শিকদার এমবিই। 

কলেজের অধ্যক্ষ সামছুল আলম মামুনের সভাপতিত্বে ও কলেজের ডেমোস্টেটর ফয়সল আহমদের পরিচালনায় চেক হস্থান্তর অনুষ্টানে কলেজ ক্যাম্পাসে মসজিদ নির্মাণ কাজে ১০লক্ষ টাকার মতো বড় ধরনের সহযোগিতা প্রদান করায় যুক্তরাজ্য বসবাসরত কানাইঘাটবাসীর আদী সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ ও উপ-কমিটির সকল সদস্যদের প্রতি কলেজের ছাত্র-শিক্ষক অভিবাকদের পক্ষ থেকে শিক্ষক নেতৃবৃন্দ তাদের বক্তব্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

তারা বলেন, এলাকার শিক্ষার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়ন ও সকল দুর্যোগ মুহুর্তে এ প্রবাসী সংগঠনের সাথে জড়িত যুক্তরাজ্য প্রবাসীরা কানাইঘাটের মানুষের পাশে থেকে নানা ধরনের মহতী কাজ করে যাচ্ছেন। আজকে  এ অনুদানের মাধ্যমে কলেজের মসজিদের বড় ধরনের নির্মাণ কাজ অনেকটা সম্পন্ন হবে এবং সেখানে শিক্ষক ও শিক্ষার্থী সহ স্থানীয়রা নামাজ পড়তে পারবেন। 

কলেজ কর্তৃপক্ষ মসজিদের জন্য ইউকের এ অনুদান সব সময় স্মরণ রাখবে। 

প্রধান অথিতির বক্তব্যে ব্যারিষ্টার কুতুব উদ্দিন শিকদার বলেন, যুক্তরাজ্য বসবাসরত কানাইঘাটের অনেকে নানা ধরনের ভালো কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন,প্রবাসীরা চান এলাকার শিক্ষা,প্রতিষ্ঠান,মসজিদ,মাদ্রাসার উন্নয়ন করতে। 

১৯৮৫ ইং সনে আর্থ-মানবতার কল্যানের জন্য প্রবাসীদের নিয়ে  প্রথম বারের মতো কানাইঘাট এসোসিয়েশন ইউকে নামক সংগঠনটি প্রতিষ্টা করা হয়। এর পর থেকে সংগঠনটি কানাইঘাটে মাটি ও মানুষের জন্য সাধ্য অনুযায়ী কাজ করে যাচ্ছে। আগামী দিনে এ সংগঠনের মহতী কার্যক্রম আরো প্রসারিত করা হবে। কলেজ ক্যাম্পাসে মসজিদ নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য ১০লক্ষ টাকা সংগঠনের অনেক নেতৃবৃন্দ প্রদান করেছেন ভবিষ্যৎ এ সহযোগিতার হাত প্রসারিত করা হবে।  

অনুষ্ঠানে বক্তব্য দেন, কলেজের উপাধ্যক্ষ লোকমান হুসেন,অর্থনীতি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক হাবিব আহমদ,ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো: এবাদুর রহমান,রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক দেলোয়ার হুসেন,প্রাণি বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ময়নুল হক চৌধুরী,রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ফরিদ আহমদ,অর্থনীতি বিভাগের প্রভাষক বশির আহমদ,হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মাসুদ মিয়া,সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক রহিম উদ্দিন । 

উপস্থিত ছিলেন,ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান নুরজাহান বেগম সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ  ও কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন,সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ ও শিক্ষার্থীরা।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়