Tuesday, March 16

কানাইঘাট উপজেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক :

কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী বলেছেন, প্রবাসীরা হচ্ছেন দেশের সম্পদ। তাদের উপার্জিত রেমিটেন্স এর মাধ্যমে দেশের অর্থনৈতিক চাকা সচল সহ সমাজের ব্যাপক পরিবর্তন ঘটছে। দেশ মাতৃকার টানে সকল দুর্যোগ মুহুর্তে প্রবাসী সংগঠনগুলো এলাকার অসহায় মানুষের পাশে দাড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করে থাকেন। কিন্তু বিভিন্ন সময়ে প্রবাসীদের অনাকাংখিত মৃত্যু আমাদের সবাইকে ব্যতিত করে তুলে। 

মোমিন চৌধুরী তার বক্তব্যে করোনা কালীন সময়ে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত অসংখ্য প্রবাসী ভাই ও বোনেরা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করায় তাদের আত্মার মাগফিরাত কামনা সহ তাদের পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 

মোমিন চৌধুরী গত সোমবার বিকেল ৪ টায় কানাইঘাট গাছবাড়ী বাজারস্থ কনফারেন্স হল রুমে কানাইঘাট উপজেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ সৌদিআরব এর উদ্যেগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী সংগঠনের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে আয়োজিত শোক সভা ও দোয়া মহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। 

সংগঠনের সভাপতি সৌদি প্রবাসী কমিনিটি নেতা ওয়েছ আহমদের সভাপতিত্বে শোক সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাছবাড়ী জামিউল উলূম কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আবু তাহের, ৭নং দক্ষীন বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান আহমদ সুলেমান, জালালাবাদ ম্যাটস স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শাহাব উদ্দিন, সমাজসেবি আবু শহিদ শিকদার, আব্দুল মতিন শিকদার। বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ফারুক আহমদ, সিরাজ খান, সাধারণ সম্পাদক এরশাদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত, শিক্ষা বিষয়ক সম্পাদক মাষ্টার বদরুল ইসলাম, সাংগঠনিক কেন্দ্রীয় নেতা মাওঃ ফয়জুর রহমান, নুর আহমদ, অর্থ সম্পাদক জাকারিয়া আহমদ, শাখা সভাপতি আব্দুল কুদ্দুছ, সদস্য এম আলা উদ্দিন, আলিম উদ্দিন প্রমুখ। 

এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক মহল সামাজিক ও বিভিন্ন শ্রেনী পেশার লোকজনের উপস্থিতিতে সংগঠনরে সদস্য করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ৪ প্রবাসী পরিবারকে সংগঠনরে পক্ষ থেকে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়। সভায় উপস্থিত অতিথিবৃন্দ কানাইঘাট উপজেলা প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ সৌদি আরবের নানামুখী আর্থ  মানবতা মূলক কর্মকন্ডের প্রশংসা করে বলেন সংগঠনটি সৌদি আরবে অবস্থানরত কানাইঘাটের প্রবাসীদের কল্যাণে একদিকে কাজ করে যাচ্ছে অপর দিকে এলাকার আর্থসামাজিক কর্মকান্ডে অবদান রেখে গরীব অসহায়দের নানা ভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়