Wednesday, March 17

কানাইঘাটে নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত


নিজস্ব প্রতিবেদক 
::
 কানাইঘাটে আলোকসজ্জা, রঙ্গিন আতসবাজি ও নানা আয়োজন, শ্রদ্ধা ভালোবাসার মধ্য দিয়ে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসন চত্তরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল প্রাঙ্গনে থানা পুলিশের উদ্যেগে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে ৩১ বার তোপধ্বনি প্রদান করা হয়।


এরপর সকাল ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জন্মদিনে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, থানা পুলিশ, উপজেলা ও পৌর আওয়ামীলীগের সহযোগী সংগঠন, কানাইঘাট পৌরসভা, পল্লী বিদ্যুৎ জোনাল অফিস সহ বিভিন্ন সংগঠন।

সকাল ১১ টায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় জাতির পিতার জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আবিদা সুলতানা। বক্তব্য রাখেন দক্ষিন বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহসদ, সিলেট প্রেসক্লাবের সহ সভাপতি সাংবাদিক এম.এ হান্নান, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু চক্রবর্তী, নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, কানাইঘাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আওয়ামীলীগ নেতা আব্দুল হেকিম শামীম, কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম শাহীন রেজা ফরাজী প্রমুখ।

বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা উপজেলা ও পৌর আওয়ামীলীগ সহযোগী সংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধি, সুধিজনদের উপস্থিতিতে আলোচনা সভায় বক্তারা বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু বয়স থেকে নানা প্রতিভার অধিকারী ছিলেন। মানুষের অধিকার আদায়ে তিনি সব সময় সৌচ্ছার ছিলেন। মাধ্যমিকে পড়া অবস্থায় তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলনে সম্পৃক্ত ছিলেন।  তারপর নানা সংগ্রামের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এনে দিয়েছেন স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশ। মহান এ নেতাকে জাতি সবসময় শ্রদ্ধা ভরে স্মরণ করবে। তার আর্দশকে ধারন করে একটি উন্নত রাষ্ট্র গঠনে সবাইকে এক সাথে কাজ করার আহ্বান জানানো হয়।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীর মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। বাদ জোহর প্রশাসনের উদ্যোগে কানাইঘাট কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যেগে আলোচনা সভার আয়োজন করা হয়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়