Wednesday, January 20

প্রধানমন্ত্রীর উপহার: কানাইঘাটে জমিসহ ঘর পাচ্ছেন ১৯৩টি পরিবার


 নিজস্ব প্রতিবেদক :

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ কানাইঘাট উপজেলার ১৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে। ইতিমধ্যে ভূমিহীন ১৯৩টি পরিবারকে স্থানীয় প্রশাসন তাদের ঘর জনপ্রতিনিধিদের মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন।


আগামী ২৩ জানুয়ারি শনিবার সকাল ৯টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে উপকার ভোগীদের মাঝে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।

এতে সকলের উপস্থিতি নিশ্চিত করণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক প্রস্তুতি সভা মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা সহ জনপ্রতিনিধি, বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

প্রস্তুতি সভায় উপজেলা চেয়ারম্যান মোমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সারাদেশের প্রকৃত ভূমিহীনদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার স্বরুপ ২ শতক জমি সহ দলিল প্রদান ও পাকা টিনশেড ঘর গৃহায়ন মন্ত্রণালয়ের উদ্যোগে বাস্তবায়ন করা হচ্ছে। কানাইঘাটে প্রাথমিক ভাবে ১৯৩টি একেবারে ভূমিহীন পরিবার জমি সহ ঘর পাচ্ছেন। ইতি মধ্যে অত্যন্ত স্বচ্ছতা, জবাবদিহীতা ও সার্বিক মনিটরিংয়ের মাধ্যমে অত্যন্ত সুন্দর, টেকসহি ও সুচারু ভাবে ঘরগুলির নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে।

আগামী শনিবার সকাল ৯টায় ভিডিও কনফান্সের মাধ্যমে সারাদেশের ন্যায় কানাইঘাটের ১৯৩টি ঘরের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপকার ভোগীরা উপস্থিত থেকে তাদের ঘর ও জমির দলিল গ্রহন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে রাজনৈতিক মহল, জনপ্রতিনিধি, সুধিজন সহ সবাইকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা।

প্রস্তুতি সভা শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বড়বন্দ ৪র্থ খন্ড গ্রামের অত্যন্ত মনোরম পরিবেশে অবস্থিত ২১টি গৃহহীন পরিবারকে সেখানে উপস্থিত হয়ে ঘর বুঝিয়ে দেন উপজেলা চেয়ারম্যান মোমিন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি। এ সময় তাদের সাথে ছিলিনে ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, ভূমি কর্মকর্তা আবিদা সুলতানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়